Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ১৭ অক্টোবর, ২০১৭

ঢাকা, মঙ্গলবার, ১৭ অক্টোবর, ২০১৭
প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি, ২০১৭ ২০:০১ অনলাইন ভার্সন
আপডেট :
এবার নরখাদক জঙ্গি তৈরি করছে আইএস!
অনলাইন ডেস্ক
 এবার নরখাদক জঙ্গি তৈরি করছে আইএস!

জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট তথা আইএসের পৈশাচিক কার্যকলাপে সন্ত্রস্ত সমস্ত বিশ্ব। মানবতার চরম শত্রু ওই সন্ত্রাসবাদী সংগঠনটি প্রতিনিয়ত গড়ে চলেছে বর্বরতার নতুন নজির।

সদ্য প্রকাশিত এক রিপোর্টে সামনে এসেছে এমনই এক ভয়াবহ তথ্য। এবার সদস্যদের নরমাংস খাওয়ার প্রশিক্ষণ দিচ্ছে জঙ্গিগোষ্ঠীটি। আমেরিকার নেতৃত্বে আন্তর্জাতিক সৈন্যদলের সঙ্গে লড়াইয়ে ক্রমশ ইরাক ও সিরিয়ায় জমি হারাচ্ছে আইএস। টান পড়েছে অর্থ ভাণ্ডারেও। তাই যুদ্ধক্ষেত্রে খাবারের অভাব দেখা দিলে শত্রু সৈন্যের মৃতদেহ খাওয়ার আদেশ দেওয়া হয়েছে জঙ্গিদের। খবর সংবাদ প্রতিদিনের।

ইরাকে জঙ্গীদমন অভিযানে জড়িত কুইলিয়াম ফাউন্ডেশন নামের একটি সংগঠন জানিয়েছে, সদস্যদের মগজধোলাই করে মানুষের মাংস খেতে প্ররোচিত করছে আইএস। জঙ্গি সংগঠনটির সদস্যদের বোঝানো হচ্ছে যে জেহাদ বা ‘ধর্মযুদ্ধের’ সময় শত্রুপক্ষের বা ‘কাফের’-দের মাংস খাওয়া ধর্মসংগত। আইএসের বিরুদ্ধে দীর্ঘদিন লড়াই চালিয়ে যাওয়া এই সংগঠনটি আরও জানায়, আফগানিস্তানে তালেবান ও আলকায়দা জেহাদিদের বয়স ২৫ থেকে ৩৫-এর মধ্যে।

কিন্তু ইসলামিক স্টেটের সদ্যসদের মধ্যে প্রায় ১০ শতাংশের বয়স ১৪ থেকে ২৫। এই কমবয়সী জঙ্গিদেরই মগজ ধোলাই করছে আইএস। ইতিমধ্যে ইরাকি সেনার হাতে ধরা পড়েছে বেশ কিছু নরখাদক আইএস জঙ্গি। তবে এক দিকে আমেরিকার নেতৃত্বে আন্তর্জাতিক সৈন্যদল ও অন্য দিকে রাশিয়ার হামলায় বিধ্বস্ত আইএস। ইতিমধ্যে জঙ্গি সংগঠনটির প্রধান ঘাঁটি মসুল শহর প্রায় দখল করে নিয়েছে ইরাকি সেনা।


বিডি-প্রতিদিন/২৮ ফেব্রুয়ারি, ২০১৭/মাহবুব

আপনার মন্তব্য

up-arrow