Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ২৩ নভেম্বর, ২০১৭

ঢাকা, বৃহস্পতিবার, ২৩ নভেম্বর, ২০১৭
প্রকাশ : ১ মার্চ, ২০১৭ ২০:৫৫ অনলাইন ভার্সন
'ভারত বিরোধীদের দেশ থেকে বের করে দেওয়া উচিত'
দীপক দেবনাথ, কলকাতা
'ভারত বিরোধীদের দেশ থেকে বের করে দেওয়া উচিত'

আরএসএস’এর ছাত্র সংগঠন অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ (এবিভিপি)’এর বিরোধিতাকারী দিল্লি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী গুরমেহর কাউরকে যারা সমর্থন করছেন তারা পাকিস্তানপন্থী এবং দেশ থেকে বের করে দেওয়া উচিত বলে মন্তব্য করেছেন হরিয়ানার ক্রীড়ামন্ত্রী অনিল ভিজ।

বুধবার বিজেপি সরকারের এই মন্ত্রী ট্যুইট করে জানান, ‘যাঁরা গুরমেহর কাউরকে সমর্থন করছেন তারা সকলেই পাকিস্তানপন্থী।

এই ধরনের মানুষদের ভারতে থাকার কোন নৈতিক অধিকার নেই, তাদের দেশের বাইরে বের করে দেওয়া উচিত’।

উল্লেখ্য, দিল্লির জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থী ওমর খালিদ ও শেহলা রশিদকে দিল্লির রামযশ কলেজের এক আলোচনা সভায় আমন্ত্রণ নিয়ে গত ২৩ ফেব্রুয়ারি এবিভিপি ও আইসার মধ্যে এক সংঘর্ষ হয়। সেখানে শিক্ষার্থী ও শিক্ষকদের ওপর হামলার অভিযোগ ওঠে এবিভিপি’এর বিরুদ্ধে। সেই প্রেক্ষিতে সোশ্যাল মিডিয়ায় গুরমেহর নিজের ছবি পরিবর্তন করে হাতে একটি প্ল্যাকার্ড নিয়ে একটি পোস্ট করেন। যেখানে তিনি জানান, ‘আমি দিল্লি বিশ্ববিদ্যালয়ের ছাত্রী। আমি এবিভিপিকে ভয় পাই না। আমি একা নই। ভারতের সব শিক্ষার্থীরা আমার সঙ্গে। স্টুডেন্টস এগেনস্ট এবিভিপি’।

এরপরই ফেসবুকে ধর্ষণ ও খুনের হুমকি পান গুরমেহর। তখন দিল্লির নারী কমিশনের কাছে একটি লিখিত অভিযোগ জানান গুরমেহর। পরে সেই অভিযোগের ভিত্তিতে দিল্লি পুলিশের পক্ষ থেকে এফআইআর দায়ের করা হয়। এই ঘটনার প্রেক্ষিতেই হরিয়ানা রাজ্য সরকারের সিনিয়র মন্ত্রী অনিল ভিজ এদিন এই মন্তব্য করেন।

এরই পাশাপাশি আরেকটি পোস্ট করেন গুরমেহর। ১৯৯৯ সালে কার্গিল যুদ্ধে নিহত ভারতীয় সেনা সদস্য মনদীপ সিংয়ের মেয়ে গুরমেহর তাঁর ফেসবুক পোস্টে লেখেন, ‘পাকিস্তান আমার বাবাকে নিহত করেনি, যুদ্ধই তাঁকে মেরেছে’। যা নিয়েও গোটা ভারত জুড়ে তোলপাড় শুরু হয়েছে। কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী কিরেন রিজিজু থেকে শুরু করে ক্রিকেটার বীরেন্দ্র সহবাগ, অভিনেতা রণদীপ হুদা, কুস্তীগির ববিতা ফোগট, যোগেশ্বর দত্ত সকলেই ওই ছাত্রীর ট্যুইটের বিরুদ্ধে সরব হন।

এদিকে, একধাপ এগিয়ে মহীশুরের বিজেপি সাংসদ প্রতাপ সিনহা সোশ্যাল মিডিয়ায় গুরমেহরকে মাফিয়া ডন দাউদ ইব্রাহিমের সঙ্গে তুলনা করেছেন।  

বিডি-প্রতিদিন/০১ মার্চ, ২০১৭/মাহবুব

 

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow