Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ১৬ আগস্ট, ২০১৭

ঢাকা, বুধবার, ১৬ আগস্ট, ২০১৭
প্রকাশ : ৩ মার্চ, ২০১৭ ১০:৪৩ অনলাইন ভার্সন
আপডেট : ৩ মার্চ, ২০১৭ ১৪:৪৩
কেরালার মুখ্যমন্ত্রীর মাথার দাম এক কোটি টাকা
অনলাইন ডেস্ক
কেরালার মুখ্যমন্ত্রীর মাথার দাম এক কোটি টাকা

ভারতের কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের মাথা কেটে এনে দিতে পারলেই পুরস্কার বাবদ মিলবে এক কোটি টাকা। বিজয়নকে প্রকাশ্যেই হুমকি দিয়ে এই পুরস্কার ঘোষণা করেছেন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ, আএসএস-এর নেতা কুন্দন চন্দ্রবত।

কেরালার মুখ্যমন্ত্রীকে আরএসএসের 'খুনি' হিসেবে উল্লেখ করে বৃহস্পতিবার মধ্যপ্রদেশের উজ্জয়িনীর শহিদ পার্কে আয়োজিত এক সভায় কুনন্দ ঘোষণা করেন, পিনারাইয়ের কেউ শিরশ্ছেদ করতে পারলে, তাকে নিজের সম্পত্তিই দিয়ে দেবেন, যার বাজার দর এখন এক কোটি টাকারও বেশি।

কুন্দনের দাবি, কেরালায় কমিউনিস্ট সরকার ক্ষমতায় আসার পর থেকে এ পর্যন্ত ৩০০ আরএসএস কর্মী খুন হয়েছেন। শুধু কেরালার মুখ্যমন্ত্রীকে হুমকি দিয়েই ক্ষান্ত হননি মধ্যপ্রদেশের এই আরএসএস নেতা। বামপন্থীদের হুঁশিয়ার দিয়ে তিনি বলেন, কমিউনিস্টরা সাবধান, আমরা ভারত মাতাকে তিন লক্ষের মুণ্ডমালা পরাব।

২০০২-এর গোধরা ও পরবর্তী গুজরাত দাঙ্গার প্রসঙ্গ তুলে কুন্দন বলেন, ওরা আমাদের ৫৬ জন করসেবককে হত্যা করেছে। পালটা আমরা ২০০০ জনকে কবরে পাঠিয়েছি।  

আরএসএসের হুমকি প্রসঙ্গে পিনারাই বিজয়ন বলেন, আরএসএস দেশকে বিভাজনের চেষ্টা করছে। ওরা মুসোলিনির সাংগঠনিক পরিকাঠামোকে অনুসরণ করে চলছে। হিটলারের ভাবাদর্শে চলে।

মধ্যপ্রদেশের আরএসএস নেতার এই হুমকির তীব্র বিরোধিতা করেছেন প্রবীণ সিপিএম নেতা সীতারাম ইয়েচুরি।

সূত্র : এই সময়

বিডি প্রতিদিন/৩ মার্চ ২০১৭/এনায়েত করিম

আপনার মন্তব্য

up-arrow