Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ১৮ আগস্ট, ২০১৭

ঢাকা, শুক্রবার, ১৮ আগস্ট, ২০১৭
প্রকাশ : ৩ মার্চ, ২০১৭ ২১:৪২ অনলাইন ভার্সন
আপডেট :
হাফিজ সাঈদের সাথে যোগাযোগ আছে দাউদের!
অনলাইন ডেস্ক
হাফিজ সাঈদের সাথে যোগাযোগ আছে দাউদের!
সংগৃহীত ছবি

ভারতের বিরুদ্ধে স্নায়ুযুদ্ধ চালাতে উস্কানি দিচ্ছেন হাফিজ সাঈদের ছেলে তালহা। সম্প্রতি প্রকাশ্যে আসা এক ভিডিওতে এই চিত্র দেখা গেছে।

সেই ভিডিওতে দাউদ ইব্রাহিমের ভূয়সী প্রশংসাও শোনা গেছে তালহার মুখে। খবর কলকাতা ২৪x৭ নিউজের।  

খবরে বলা হয়, কিছুদিন আগেই পাকিস্তানের মাটিতে বসে ওই ভিডিও রেকর্ড করেছে তারা। হাফিজ সাঈদের ছেলে তালহাকে সেখানে উচ্চঃস্বরে ভারত-বিরোধী স্লোগান দিতে দেখা গেছে। মৃত হিজবুল জঙ্গি বুরহান ওয়ানির নামও শোনা গেছে তার মুখে। ভিডিওতে বুরহানের পথে এগিয়ে যেতে মানুষকে উৎসাহিত করেছেন তালহা। ওই ভিডিওতেই প্রথমবার কোনো পাক জঙ্গি সংগঠনের মুখে সরাসরি শোনা গেল দাউদ ইব্রাহিমের নাম। আর ওই ভিডিও প্রকাশের পরই রীতিমত আতঙ্কিত ভারতীয় গোয়েন্দারা।

ভিডিওটিতে দেখা যাচ্ছে, একটি জমায়েতের মাঝে তালহা চিৎকার করছে, ‘তোমরা কি হতে চাও, ডাক্তার, পুলিশ, জাজ?’ জমায়েত থেকে উত্তর আসছে ‘না’। ফের জিজ্ঞাসা করা হচ্ছে, ‘বুরহান কিংবা দাউদ হতে চাও?’ উত্তর আসছে ‘হ্যাঁ’। এদিকে এ ঘটনার পর হাফিজ সাঈদের জঙ্গি সংগঠন জামাত-উদ-দাওয়ার সঙ্গে দাউদের কোনো যোগ আছে কিনা সেটাই খতিয়ে দেখছেন ভারতীয় গোয়েন্দারা।

কিছুদিন আগেই, নিরাপত্তার জন্য দেওয়া হাফিজ সাঈদ এবং তার অনুগামীদের ৪৪টি অস্ত্রের লাইসেন্স কেড়ে নিয়েছে পাকিস্তান সরকার। সাঈদ ও তাঁর জামাত-উদ-দাওয়া ও ফালাহ-ই-ইনসানিয়াত, এই দুই সংগঠনের বিরুদ্ধে সরকারি পদক্ষেপের সঙ্গে সঙ্গতি রেখেই তাদের অস্ত্রের লাইসেন্স বাতিল করা হয়। গত ৩০ জানুয়ারি সাঈদ ও তাঁর সংগঠনের চারজনকে ৯০ দিন লাহোরে গৃহবন্দি রাখার ঘোষণা হয়। পাশাপাশি সাঈদ, জামাত ও ফালাহ-র ৩৭ জন সদস্যকে এক্সিট কন্ট্রোল লিস্টে ফেলা হয়েছে, যার ফলে তারা দেশ ছাড়তে পারবে না।


বিডি প্রতিদিন/৩ মার্চ ২০১৭/হিমেল

আপনার মন্তব্য

up-arrow