Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ২০ আগস্ট, ২০১৭

ঢাকা, রবিবার, ২০ আগস্ট, ২০১৭
প্রকাশ : ৪ মার্চ, ২০১৭ ২০:১৩ অনলাইন ভার্সন
আপডেট :
যুক্তরাষ্ট্রে বন্দুকধারীদের গুলিতে ভারতীয় ব্যবসায়ী নিহত
অনলাইন ডেস্ক
যুক্তরাষ্ট্রে বন্দুকধারীদের গুলিতে ভারতীয় ব্যবসায়ী নিহত
সংগৃহীত ছবি

যুক্তরাষ্ট্রে ভারতীয় ইঞ্জিনিয়ারের হত্যার রেশ কাটতে না কাটতেই এবার বন্দুকধারীদের গুলিতে নিহত হলেন ভারতীয় বংশোদ্ভূত এক ব্যবসায়ী। দক্ষিণ ক্যারোলিনায় তার বাড়ির সামনেই তাকে হত্যা করা হয়েছে বলে জানা যায়।

মৃত ভারতীয় ব্যবসায়ীর নাম হার্নিশ প্যাটেল।

বৃহস্পতিবার স্থানীয় সময় রাত ১১ টা ২৪ মিনিট নাগাদ ল্যাঙ্কাস্টারে নিজের দোকান বন্ধ করে বাড়ি ফিরছিলেন তিনি। ঠিক ১০ মিনিটের মধ্যে তাকেই গুলি করা হয়। ল্যাঙ্কাস্টারে স্ত্রী এবং সন্তানকে নিয়ে থাকতেন হার্নিশ পটেল। ল্যাঙ্কাস্টারের বাসিন্দারা তাঁর আত্মার শান্তির জন্যে দোকেনের দরজার সামনে ফুল রেখে শ্রদ্ধা নিবেদন করেছেন।

গত সপ্তাহে কানসাস বারে ৩২ বছরের শ্রীনিবাস কুচিভোটলাকে গুলি করে হত্যা করার ঘটনাকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প 'ঘৃণ্য' বলে নিন্দা করেছিলেন। হোয়াইট হাউসের প্রেস সচিব সিয়ান স্পাইসারের সাংবাদিক বৈঠকে বিষয়টি উল্লেখ করে কানসাসের পরিস্থিতিকে উদ্বেগজনক বলে আখ্যা দিয়েছিলেন ডোনাল্ড ট্রাম্প।

এরপর মাত্র এক সপ্তাহের পর ভারতীয় বংশোদ্ভূত ব্যবসায়ীকে একইভাবে গুলি করে হত্যা করায় উদ্বেগ ছড়িয়ে পড়েছে আমেরিকার সংবাদমাধ্যম গুলোতে। তবে স্থানীয় ল্যাঙ্কাস্টার পুলিশ ও প্রশাসন এই ঘটনার পিছনে বর্ণবিদ্বেষের যুক্তি মেনে নিতে চাননি। যদিও এ বিষয়ে এখনও কোনও তথ্যপ্রমাণ মেলেনি।


বিডি-প্রতিদিন/ ৪ মার্চ, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-১৩

আপনার মন্তব্য

up-arrow