Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ২৩ আগস্ট, ২০১৭

ঢাকা, বুধবার, ২৩ আগস্ট, ২০১৭
প্রকাশ : ৫ মার্চ, ২০১৭ ০৩:৫৫ অনলাইন ভার্সন
আপডেট : ৫ মার্চ, ২০১৭ ০৮:১৪
আবারও ওবামাকে দুষলেন ট্রাম্প
অনলাইন ডেস্ক
আবারও ওবামাকে দুষলেন ট্রাম্প

নির্বাচনী প্রচারের ভাষণ কিংবা প্রেসিডেন্ট হওয়ার পর অভিবাসন নীতি, বিতর্ক তৈরি করতে তাঁর জুড়ি মেলা ভার। শনিবার দু’টি টুইট বিস্ফোরণে ফের বড়সড় বিতর্ক উস্কে দিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

তিনি অভিযোগ করেছেন, সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা গত অক্টোবরে তার মোবাইল ‘ট্যাপিং’ করেছিলেন। প্রেসিডেন্ট নির্বাচনে বিরোধীদের সুবিধা দিতেই নাকি এই রকম কাজ করেছিলেন করেছিলেন ওবামা। তবে ট্রাম্পের এমন অভিযোগ কিন্তু নতুন নয়। এর আগেও বিভিন্ন বিষয়ে বারাক ওবামাকে দোষারোপ করতে দেখা যায় তিনি।

প্রথম টুইটে ট্রাম্প লেখেন, ‘একজন ভালো উকিল নিঃসন্দেহে এই তথ্য দিয়ে একটা দারুণ মামলা খাড়া করতে পারবেন যে, গত অক্টোবর মাসে ঠিক নির্বাচনের আগে প্রেসিডেন্ট ওবামা আমার মোবাইল ট্যাপিং করেছিলেন। ’

দ্বিতীয় টুইটে আরও সরাসরি আক্রমণের পথে হাঁটেন ট্রাম্প। তিনি লেখেন, ‘প্রেসিডেন্ট ওবামা কতটা নীচে নেমেছিলেন আমার মোবাইলে পর্যন্ত আঁড়ি পাতার প্রয়োজন হয়ে পড়েছিল তাঁর। এটা তো নিক্সন/ওয়াটারগেট। বাজে লোক!’
 
তবে এই অভিযোগের স্বপক্ষে কোন রকম প্রমাণ তিনি আপাতত জনসমক্ষে আনেননি বলেই খবর। অন্যদিকে প্রেসিডেন্ট ওবামা ঘটনা নিয়ে কোন মন্তব্য করেননি। সাবেক এবং বর্তমানের লড়াইয়ে কত জল দূর গড়াবে তা অবশ্য সময় বলবে।

বিডি-প্রতিদিন/০৪ মার্চ, ২০১৭/মাহবুব

আপনার মন্তব্য

up-arrow