Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ২৩ অক্টোবর, ২০১৭

ঢাকা, সোমবার, ২৩ অক্টোবর, ২০১৭
প্রকাশ : ৫ মার্চ, ২০১৭ ০৬:৪২ অনলাইন ভার্সন
আপডেট : ৫ মার্চ, ২০১৭ ০৮:১৩
ভারতে জেহাদিদের নির্মূল করতে জাতিসংঘের কাছে অভিযোগ
অনলাইন ডেস্ক
ভারতে জেহাদিদের নির্মূল করতে জাতিসংঘের কাছে অভিযোগ
প্রতীকী ছবি

ভারতে যেভাবে জেহাদিদের সংখ্যা প্রতিদিন বাড়ছে, এখনই কড়া পদক্ষেপ না করলে ভবিষ্যতে বিশ্ববাসী চরম বিপদে পড়বে দেশটি। এবার বিষয়টা নিয়ে জাতিসংর্ঘের কাছে অভিযোগ তুলল ভারতের বিশ্ব হিন্দু পরিষদ।

সমস্যার অন্যতম সমাধান হিসাবে বিশ্বজুড়ে এক অভিন্ন জন্মনিয়ন্ত্রণ বিধি গড়ে তোলারও দাবি জানাল ওই হিন্দুত্ববাদী সংগঠনটি। খবর সংবাদ প্রতিদিনের।

খবরে পিউ রিসার্চ সেন্টার নামে একটি মার্কিন থিঙ্কট্যাঙ্ক এর বরাত দেয়ে এক প্রতিবেদনে এই ঘটনাটি তুলে ধরেছে। প্রতিবেদনে বিশ্ব হিন্দু পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক সুরেন্দ্র জৈন বলেছেন, “মুসলিমদের জনসংখ্যা বেড়ে ২৩ শতাংশ হওয়ায় গভীর সংকটের মুখে বিশ্ব। জেহাদি সন্ত্রাসের থাবায় জর্জরিত গোটা দুনিয়া। এখনই এই সমস্যার মোকাবিলা না করলে ২০৫০ সালে যখন মুসলিমদের জনসংখ্যা বেড়ে ৩০ শতাংশ হবে, তখন খুব দেরি হয়ে যাবে। ”

তিনি আরও বলেছেন, “অন্যান্য অ-মুসলিম দেশগুলির তুলনায় ভারতের পরিস্থিতি বিশেষ সঙ্কটজনক৷ আমরা বিশ্বাস করি, শুধুমাত্র সেনা নামিয়ে জেহাদি সমস্যা মিটবে না৷ একেবারে গোড়া থেকে এই সন্ত্রাসকে নির্মূল করতে হবে৷” ওই রিপোর্টে তিনি এও দাবি করেছেন, আহামী ২০৫০ সালের মধ্যে ভারতে মুসলিমদের সংখ্যা অন্যান্য সব দেশকে ছাপিয়ে যাবে।


বিডি-প্রতিদিন/০৪ মার্চ, ২০১৭/মাহবুব

আপনার মন্তব্য

up-arrow