Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ১৮ আগস্ট, ২০১৭

ঢাকা, শুক্রবার, ১৮ আগস্ট, ২০১৭
প্রকাশ : ৫ মার্চ, ২০১৭ ১৩:৫০ অনলাইন ভার্সন
আপডেট :
যুক্তরাষ্ট্রে ফের ভারতীয় নাগরিককে হত্যার হুমকি
অনলাইন ডেস্ক
যুক্তরাষ্ট্রে ফের ভারতীয় নাগরিককে হত্যার হুমকি
প্রতীকী ছবি

কানসাস, ক্যারোলিনার পর এবার কেন্ট। ফের মার্কিন যুক্তরাষ্ট্রে আক্রান্ত হলেন ভারতীয় নাগরিক।

তবে এবার আর হত্যা নয়। আমেরিকা ছেড়ে চলে যাওয়ার হুমকি দেওয়া হয়েছে এই ভারতীয় শিখ নাগরিককে। সেই সঙ্গে কথা না শুনলে প্রাণে মেরে ফেলার হুমকিও দেওয়া হয় তাকে।  

স্থানীয় সময় শুক্রবার এই ঘটনাটি ঘটে। কেন্টে নিজের বাড়ির সামনেই আক্রান্ত হন ৩৯ বছরের মার্কিন শিখ দীপ রাই। নিজের গাড়ির ভিতরে কিছু কাজ করছিলেন তিনি। তখনই এক অজ্ঞাতপরিচয় দুষ্কৃতি তার গাড়ির সামনে আসে। তাকে নিজের দেশে ফিরে যেতে বলে হুমকি দেয়। তারপরই তার শরীর লক্ষ্য করে গুলি চালায়। দীপের দেওয়া তথ্য অনুযায়ী, আততায়ী ছিল অন্তত ৬ ফুট লম্বা। মুখ কাপড়ে ঢাকা।  

কেন্ট পুলিসের তরফে কেন টমাস বলেছেন, ‘আক্রান্ত ব্যক্তির চোট বেশ গুরুতর। আমরা ঘটনার তদন্ত শুরু করেছি। এই ঘটনার পর আমেরিকায় বসবাসকারী শিখ সম্প্রদায়ের মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

এদিকে রেন্টনের শিখ সম্প্রদায়ের নেতা জসমিত সিং বলেছেন, ‘‌যার উপর হামলা চালানো হয়েছে, তিনি এখন ভাল আছেন। হাসপাতাল থেকে তাঁকে বাড়ি নিয়ে যাওয়া হয়েছে। তাঁর পরিবার বেশ আতঙ্কের মধ্যে রয়েছেন। আমরা গোটা পরিস্থিতির দিকে নজর রাখছি। ’‌
 
গত বৃহস্পতিবার রাতে ক্যারোলিনায় নিজের বাড়ির সামনে খুন হন হরনিশ প্যাটেল। পেশায় ব্যবসায়ী হরনিশকে গুলি করে হত্যা করা হয়। তারও আগে ২২ ফেব্রুয়ারি কানসাসের ওলাথের পানশালায় খুন হন ভারতীয় ইঞ্জিনিয়ার শ্রীনিবাস কুচিভোটলা। সেই ঘটনায় আহত হন তার সঙ্গী অলোক মাদাসানি।  

গুলি চালানোর আগে শ্রীনিবাসকেও ‘‌আমেরিকা ছেড়ে চলে যাওয়ার’‌ হুমকি দেওয়া হয়েছিল। দুটি ঘটনার রেশ কাটতে না কাটতেই কেন্টে এবার আক্রান্ত হলেন এক শিখ সম্প্রদায়ের মানুষ।  

 

বিডি-প্রতিদিন/ ৫ মার্চ, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-১৪

আপনার মন্তব্য

up-arrow