Bangladesh Pratidin

প্রকাশ : ৮ মার্চ, ২০১৭ ০৬:১৭ অনলাইন ভার্সন
আপডেট : ৮ মার্চ, ২০১৭ ০৯:৪২
পাকিস্তানের সঙ্গে প্রতিরক্ষা সহযোগিতা বাড়াতে চায় কাতার
অনলাইন ডেস্ক
পাকিস্তানের সঙ্গে প্রতিরক্ষা সহযোগিতা বাড়াতে চায় কাতার
সংগৃহীত ছবি

পাকিস্তানের সঙ্গে প্রতিরক্ষা সহযোগিতা বাড়ানোর ইচ্ছা প্রকাশ করেছে কাতার। কাতারের প্রতিরক্ষামন্ত্রী ড. খালিদ বিন মোহাম্মদ আলে আতিয়েহর সঙ্গে পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়ার বৈঠকের সময় দোহার পক্ষ থেকে এই ইচ্ছে প্রকাশ করা হয়। 

সোমবার পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল বাজওয়া সরকারি সফরে কাতার গিয়েছেন। সেখানেই পাকিস্তানের সঙ্গে প্রতিরক্ষা সহযোগিতা বাড়ানোর কথা বলেন কাতারের এই প্রতিরক্ষামন্ত্রী।

পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর বা আইএসপিআরের সংবাদ বিজ্ঞপ্তিতে সম্প্রতি এমনটাই জানানো হয়েছে। সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, বাজওয়া এবং আলে আতিয়েহর বৈঠকে আঞ্চলিক নিরাপত্তা এবং কাতার-পাকিস্তান দ্বিপাক্ষিক প্রতিরক্ষা সহযোগিতা নিয়ে আলোচনা করা হয়। 

বৈঠকে আতিয়েহর পক্ষ থেকে পাকিস্তান-কাতার প্রতিরক্ষা সহযোগিতা বাড়ানোর ইচ্ছা ব্যক্ত করা হয়েছে। জবাবে বাজওয়া বলেন, পাকিস্তান-কাতার প্রতিরক্ষা সহযোগিতা বাড়ানোর বিষয়টি দ্বিপাক্ষিক এবং আঞ্চলিক নিরাপত্তার ক্ষেত্রে ইতিবাচক প্রভাব ফেলবে।

এছাড়া কাতারের সেনাপ্রধান লেফটেন্যান্ট জেনারেল (পাইলট) গানিম বিন শাহিন আলে গানিমের সঙ্গেও সাক্ষাৎ করেছেন জেনারেল বাজওয়া।

 

বিডি-প্রতিদিন/ ৮ মার্চ, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-২২

আপনার মন্তব্য

up-arrow