Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ২৪ নভেম্বর, ২০১৭

ঢাকা, শুক্রবার, ২৪ নভেম্বর, ২০১৭
প্রকাশ : ১১ মার্চ, ২০১৭ ১৬:৪৯ অনলাইন ভার্সন
আপডেট : ১১ মার্চ, ২০১৭ ১৬:৫৮
ছত্রিশগড়ে মাওবাদী হামলায় ১১ পুলিশ নিহত
দীপক দেবনাথ, কলকাতা:
ছত্রিশগড়ে মাওবাদী হামলায় ১১ পুলিশ নিহত

ভারতের ছত্রিশগড়ে মাওবাদী ও কেন্দ্রীয় বাহিনীর মধ্যে সংঘর্ষে নিহত হয়েছে সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্স (সিআরপিএফ)-এর ১১ সদস্য। আহত হয়েছেন আরও ৪ জন, চিকিৎসকার জন্য তাদেরকে রাজ্যটির রাজধানী রায়পুরে নিয়ে যাওয়া হয়েছে।

পরিস্থিতি পর্যালোচনা করতে রাজ্য পুলিশের শীর্ষ কর্মকর্তাদের নিয়ে একটি জরুরি বৈঠক ডাকা হয়েছে।

পুলিশ সূত্রে খবর শনিবার সকালে রাজ্যটির সুকমা জেলার ভেজি থানার অধীন কোট্টাচেরুর গভীর জঙ্গলে মাওবাদীদের খোঁজে অভিযানে নামে সিআরপিএফ সদস্যরা। সেসময়ই পুলিশকে লক্ষ্য করে গভীর জঙ্গলের আড়াল থেকে ফায়ার আর্মস ও আইইডি বিস্ফোরণ ঘটানো হয়। সংঘর্ষের পরই মৃত পুলিশ সদস্যদের কাছ থেকে অস্ত্র লুট করে পালায় মাওবাদীরা। তবে পুলিশের পাল্টা প্রতিরোধে দুই নকশাল নিহত হয়েছে বলে দাবি করা হলেও এখন পর্যন্ত তাদের লাশ উদ্ধার করা হয়নি। সিআরপিএফ সদস্যদের মৃত্যুর পরই মাওবাদীদের খোঁজে এলাকা জুড়ে জোর অভিযান শুরু হয়েছে।

রাজ্য পুলিশের বাস্তার রেঞ্জের আইজি সুন্দর রাজ জানান, ‘সুকমা জেলার সদর সহর থেকে বিশ কিলোমিটার দূরে ভেজি এলাকায় মাওবাদীদের সঙ্গে সংঘর্ষে ১১ জন কেন্দ্রীয় পুলিশ সদস্যের মৃত্যু হয়েছে’।

এদিকে ১১ সিআরপিএফ সদস্যের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, স্বরাষ্ট্র মন্ত্রী রাজনাথ সিং, রাজ্যটির মুখ্যমন্ত্রী রমন সিং।


বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow