Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ১৬ আগস্ট, ২০১৭

ঢাকা, বুধবার, ১৬ আগস্ট, ২০১৭
প্রকাশ : ১১ মার্চ, ২০১৭ ১৬:৫২ অনলাইন ভার্সন
আপডেট : ১১ মার্চ, ২০১৭ ১৮:৫৪
খাবার-টেলভিশনের দাবিতে জেলে লস্কর জঙ্গির অনশন
অনলাইন ডেস্ক
খাবার-টেলভিশনের দাবিতে জেলে লস্কর জঙ্গির অনশন
প্রতীকী ছবি

ভাল খাবার ও সেই সঙ্গে টেলভিশনের দাবিতে ভারতের দমদমের সেন্ট্রাল জেলে গত দুদিন ধরে অনশনে ছিলেন কুখ্যাত লস্কর জঙ্গি মুজাফ্ফর আহমেদ। পরবর্তীতে দমদমের সেন্ট্রাল জেলের ওই বন্দিকে বাধ্য হয়ে প্রেসিডেন্সি জেলে স্থানান্তরিত করেছে ভারতীয় জেল কর্তৃপক্ষ।

জানা গেছে, প্রেসিডেন্সিতে স্থানান্তরিত করার পরই নাকি ওই জঙ্গি নিজের অনশন প্রত্যাহার করেছে। খবর সংবাদ প্রতিদিনের।

জেল সূত্র জানায়, মৃত্যুদণ্ডপ্রাপ্ত ওই বন্দি গত দুই দিন ধরে ভাল খাবার এবং টিভি সেটের দাবিতে অনশন করছিল। সাধারণত, মৃত্যুদণ্ডপ্রাপ্ত বন্দিকে টিভি সেট দেওয়া হয় না। তবে জেল কর্তৃপক্ষের দাবি, খাবারের মান নিয়ে জেলে কোনও অভিযোগ নেই। ওই বন্দিকে বোঝানোর চেষ্টা করেও কোনও লাভ হয়নি বলে জানিয়েছেন রাজ্যের কারামন্ত্রী অবনীমোহন জোয়ারদার।

উল্লেখ্য কাশ্মীরের অনন্তনাগের বাসিন্দা মুজাফ্ফর-সহ তিন কুখ্যাত জঙ্গিকে ২০০৭ সালে পেট্রাপোলের ইন্দো-বাংলাদেশ সীমান্ত থেকে গ্রেফতার করে বিএসএফ জওয়ানরা। বাকি দুই জঙ্গি পাকিস্তানি নাগরিক বলে জানা গিয়েছে। এই বছর জানুয়ারি মাসে তিনজনকেই মৃত্যুদণ্ড দেয় ভারতের বনগাঁ আদালত। দেশদ্রোহিতার মামলায় তাদের দোষী সাব্যস্ত করেছে আদালত। কাশ্মীরে সন্ত্রাসী হামলা চালানোর প্ল্যান ছিল তাদের। কিন্তু তার আগেই তাদের ধরে ফেলে বিএসএফ। জেল কর্তৃপক্ষ জানিয়েছে, চাপে রাখার জন্য এই ধরনের দাবি করে বন্দিরা। বিশেষত, মাওবাদী এবং জঙ্গিরা।

 


বিডি-প্রতিদিন/ ১১ মার্চ, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-৮

আপনার মন্তব্য

up-arrow