Bangladesh Pratidin

প্রকাশ : ১১ মার্চ, ২০১৭ ১৭:৪৫ অনলাইন ভার্সন
আপডেট : ১১ মার্চ, ২০১৭ ১৮:৫৩
লৌহ মানবী শর্মিলা চানু পেলেন মাত্র ৯০ ভোট!
অনলাইন ডেস্ক
লৌহ মানবী শর্মিলা চানু পেলেন মাত্র ৯০ ভোট!
ফাইল ছবি

ভারতের মণিপুরের অন্যতম জনপ্রিয় মানুষ ইরম শর্মিলা চানু। কিন্তু ব্যালট বাক্সে তার প্রভাব পড়ল না একটুও। মণিপুরের মুখ্যমন্ত্রী ওকরাম ইবোবি সিংয়ের বিরুদ্ধে ভোটে দাঁড়িয়ে সবার শেষে দৌড় শেষ করলেন তিনি। পেলেন মাত্র ৯০টি ভোট। 

ইবোবির বিরুদ্ধে থৌবাল আসনে প্রথমে তিনি ভোটে দাঁড়াতে চাননি। ঠিক করেছিলেন খুরাই কেন্দ্র থেকে দাঁড়াবেন। পরে কিছুটা বাধ্য হয়েই থৌবাল আসন থেকে ভোটে দাঁড়াতে হল তাঁকে। পরাজয় হয়তো নিশ্চিতই চিল, কিন্তু এতটা কম ভোট পাবেন, সেটা হয়তো নিজেও ভাবেননি চানু।

দীর্ঘ ১৬ বছর অনশন করার পরে, ভোটের রাজনীতিতে আস্থা রেখে নির্বাচনে যোগদানের সিদ্ধান্ত নিয়েছিলেন শর্মিলা চানু। প্রচারের সময় বলেছিলেন, মানুষ তাঁকে সাদরে গ্রহণ করছেন। সব জায়গায় সমর্থন পাচ্ছেন তিনি। ভোট দিয়ে বেরিয়ে এসেও হাতে কালির দাগ দেখিয়ে জানিয়ে গিয়েছিলেন ভোটে জেতার বিষয়ে তিনি আত্মবিশ্বাসী। কিন্তু শেষটা সুখের হল না চানুর। 

ভেঙে পড়েছেন কিনা জানা নেই। শুধু ফল প্রকাশের পরে বলেছেন, ‘‌সবে ময়দানে এসেছি। এখনও জানি না কিছুই। এটা সবে শুরু। ভোটের আগে যেমন বলেছিলাম, আমরা পরিবর্তনের জন্য এসেছি। সেই পরিবর্তনের শুরু হয়তো এভাবেই হবে। পরাজয় মেনে নিচ্ছি, তবে মানুষের পাশে আছি।’‌

 


বিডি-প্রতিদিন/ ১১ মার্চ, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-১২

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow