Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ২০ আগস্ট, ২০১৭

ঢাকা, রবিবার, ২০ আগস্ট, ২০১৭
প্রকাশ : ১৩ মার্চ, ২০১৭ ০৮:২৩ অনলাইন ভার্সন
আপডেট :
তিন রাজ্যে মুখ্যমন্ত্রী বাছাইয়ের দায়িত্বে অমিত শাহ
অনলাইন ডেস্ক
তিন রাজ্যে মুখ্যমন্ত্রী বাছাইয়ের দায়িত্বে অমিত শাহ

ভারতের গোয়ায় বিজেপি সরকারের মুখ্যমন্ত্রী হচ্ছেন প্রতিরক্ষামন্ত্রী মনোহর পারিকর। কিন্তু উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ড এবং মণিপুরে মুখ্যমন্ত্রী কে হবেন, সেটা এখনও ঠিক হয়নি।

রবিবার বিজেপি সংসদীয় বোর্ডের বৈঠকেও এ বিষয়ে কোন সিদ্ধান্ত নেওয়া যায়নি। শেষপর্যন্ত চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার দায়িত্ব দেওয়া হয়েছে দলীয় সভাপতি অমিত শাহের উপর। তিনিই মুখ্যমন্ত্রীদের নাম ঘোষণা করবেন বলে জানা গেছে। খবর এবিপি আনন্দের।

উত্তরপ্রদেশ ও উত্তরাখণ্ডে বিজেপি নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে। গোয়ায় সংখ্যাগরিষ্ঠতা না পেলেও, আঞ্চলিক দলগুলির সাহায্যে বিজেপি সরকার গঠন করতে চলেছে। মুখ্যমন্ত্রী হচ্ছেন মনোহর পারিকর। মণিপুরেও আঞ্চলিক দলগুলির সমর্থনে বিজেপি সরকার গঠন করতে চলেছে বলে খবর। ফলে তিন রাজ্যে মুখ্যমন্ত্রী বাছাই করতে হবে। সেই কাজে অমিত শাহকে সাহায্য করার জন্য পর্যবেক্ষক বাছাই করা হয়েছে। এই পর্যবেক্ষকরা সভাপতিকে রিপোর্ট দেবেন। তারপরেই মুখ্যমন্ত্রীর নাম ঘোষণা করা হবে।

কেন্দ্রীয়মন্ত্রী জেপি নাড্ডা বলেছেন, উত্তরপ্রদেশের পর্যবেক্ষক করা হয়েছে কেন্দ্রীয়মন্ত্রী বেঙ্কাইয়া নাইডু ও বিজেপি সাধারণ সম্পাদক ভূপেন্দ্র যাদবকে। উত্তরাখণ্ডের পর্যবেক্ষক কেন্দ্রীয় মন্ত্রী নরেন্দ্র সিংহ তোমর ও দলের সাধারণ সম্পাদক সরোজ পাণ্ডে। মণিপুরের পর্যবেক্ষক করা হয়েছে কেন্দ্রীয়মন্ত্রী পীযূষ গোয়েল ও বিজেপি সহ-সভাপতি বিনয় সহস্রবুদ্ধিকে।

বিডি-প্রতিদিন/১৩ মার্চ, ২০১৭/মাহবুব

আপনার মন্তব্য

up-arrow