Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ১৮ আগস্ট, ২০১৭

ঢাকা, শুক্রবার, ১৮ আগস্ট, ২০১৭
প্রকাশ : ১৩ মার্চ, ২০১৭ ১০:৫০ অনলাইন ভার্সন
আপডেট : ১৩ মার্চ, ২০১৭ ১১:২৪
হাফিজের শ্যালকের মাথার দাম ২০ লাখ ডলার!
অনলাইন ডেস্ক

হাফিজের শ্যালকের মাথার দাম ২০ লাখ ডলার!
হাফিজ সাঈদ

ভারতের মুম্বাইয়ে সন্ত্রাসী হামলার অন্যতম সন্দেহভাজন পরিকল্পনাকারী পাকিস্তানের ইসলামি সংগঠন জামায়াত উদ দাওয়ার (জেইউডি) প্রধান হাফিজ সাঈদকে পাকিস্তানে গৃহবন্দী করা হয়েছে। তাই সংগঠন চালানোর জন্য এবার দায়িত্ব দেওয়া হয়েছে হাফিজ সাঈদের শ্যালক হাফিজ আব্দুল রহমান মাক্কিকে।

জেইউডি'র পক্ষ থেকেই এমন খবর প্রকাশ করা হয়েছে। এখন থেকে সংগঠনের সব সিদ্ধান্ত নেবেন এই শীর্ষনেতা। এর আগে, দীর্ঘদিন ধরে জেইউডি-র সেকেন্ড-ইন-কমান্ড ছিলেন মক্কি।

২০০৮ সালে ভারতের মুম্বাইয়ে সন্ত্রাসী হামলার অন্যতম সন্দেহভাজন পরিকল্পনাকারী হাফিজ সাঈদ ও তার শ্যালক হাফিজ আব্দুল রহমান মাক্কি। ওই হামলার পর যুক্তরাষ্ট্র হাফিজ সাঈদের মাথার জন্য এক কোটি এবং মাক্কির মাথার জন্য ২০ লাখ ডলার ঘোষণা করে।

প্রসঙ্গত, গত ৩০ তারিখ থেকে সাঈদ এবং জেইউডি ও ফালাহ-এ-ইনসানিয়ত (এফআইএফ)-এর চার নেতাকে ৯০ দিনের জন্য গৃহবন্দী করে রাখা হয়। দুই সংগঠনের একাধিক দফতর বন্ধ করে দেওয়া হয়। পাশাপাশি, সংগঠনগুলির ওপর নজরও রাখা হচ্ছে। হাফিজ সাঈদসহ ৩৭ জনের নাম এক্সিট কন্ট্রোল লিস্টে রাখা হয়েছে, যাতে তারা দেশ ছাড়তে না পারে। স ঈদের গৃহবন্দীর পরে লাহোরে একাধিক মিছিল করেছেন মাক্কি।

বিডি-প্রতিদিন/১৩ মার্চ, ২০১৭/মাহবুব

আপনার মন্তব্য

up-arrow