Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ২৩ নভেম্বর, ২০১৭

ঢাকা, বৃহস্পতিবার, ২৩ নভেম্বর, ২০১৭
প্রকাশ : ১৪ মার্চ, ২০১৭ ২০:১১ অনলাইন ভার্সন
আপডেট : ১৪ মার্চ, ২০১৭ ২০:১৩
গোয়ার মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন মনোহর পারিকর
দীপক দেবনাথ, কলকাতা
গোয়ার মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন মনোহর পারিকর
ফাইল ছবি

গোয়ার মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিলেন মনোহর পারিকর। মঙ্গলবার বিকাল ৫টায় রাজভবনে তাঁকে শপথ বাক্য পাঠ করান রাজ্যপাল মৃদুলা সিনহা।

পারিকরের সাথে আরও ৯ জন বিধায়ক এদিন শপথ নেন। শপথগ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ, কেন্দ্রের ক্যাবিনেট মন্ত্রী নীতিন গড়করি, গোয়ার সাবেক মন্ত্রী লক্ষীকান্ত পারসেকরসহ বিশিষ্টজনেরা।

মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেওয়ার পরই ট্যুইট করে নতুন মন্ত্রিসভাকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি বলেন, গোয়াকে নতুন উচ্চতায় পৌঁছে দিতে আমার সব শুভেচ্ছা রইল’।

সদ্য সমাপ্ত গোয়া বিধানসভার ভোটে ৪০টি আসনের মধ্যে একক বৃহত্তম দল হিসাবে কংগ্রেস পায় ১৭টি আসন। অন্যদিকে ১৩টি আসন পেয়ে দ্বিতীয় স্থান দখল করে বিজেপি। কিন্তু সরকার গঠনের জন্য ম্যাজিক ফিগার তাদের দিকেই আছে বলে দাবি করে বিজেপি। পারিকরের সঙ্গে বিজেপির ১৩টি আসন ছাড়াও মহারাষ্ট্র গোমন্তক পার্টির ৩, গোয়া ফরওয়ার্ড পার্টির ৩ এবং স্বতন্ত্র দলের ৩ জন বিধায়ক রয়েছে অর্থাৎ সব মিলিয়ে বিজেপির দিকে আছে ২২ জন অর্থাৎ ম্যাজিক ফিগার ২১ এর চেয়ে ১টি বেশি। এরপরই তাদের সরকার গড়ার জন্য আহ্বান জানায় রাজ্যপাল।

আগামী ১৬ মার্চ মধ্যে বিধানসভায় সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করতে হবে নতুন মুখ্যমন্ত্রীকে।  

বিডি-প্রতিদিন/১৪ মার্চ, ২০১৭/মাহবুব

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow