Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ২০ আগস্ট, ২০১৭

ঢাকা, রবিবার, ২০ আগস্ট, ২০১৭
প্রকাশ : ১৪ মার্চ, ২০১৭ ২০:৫১ অনলাইন ভার্সন
আপডেট : ১৪ মার্চ, ২০১৭ ২১:০৫
রাহুল গান্ধীকে সরাতে তৎপরতা শুরু
অনলাইন ডেস্ক
রাহুল গান্ধীকে সরাতে তৎপরতা শুরু

সম্প্রতি ভারতের পাঁচ রাজ্যের ভোটে খারাপ ফলের পর বেড়েছে কংগ্রেসের সহ-সভাপতি রাহুল গান্ধীর ওপর। সরাসরি তাঁর বিরুদ্ধে অভিযোগ এনে সোশ্যাল সাইটে প্রচার শুরু করলেন কেরলার কংগ্রেস কর্মীরা।

সেখানে বলা হচ্ছে কংগ্রেসের মতো ঐতিহ্যবাহী দলের সহ সভাপতি হওয়ার যোগ্য নন তিনি। পরবর্তী লোকসভা নির্বাচনে রাহুলকে প্রধানমন্ত্রী পদপ্রার্থী না করার পক্ষেও আওয়াজ তুলেছেন কেউ কেউ। খবর আজকালের।

এদিকে হারের থেকে শিক্ষা নিয়ে রাহুল গান্ধী নিজে প্রকাশ্যেই বলেছেন, দলে বদল আনা জরুরি। ৫ রাজ্যের মধ্যে ৩টিতেই কংগ্রেস ভাল ফল করলেও সরকার গঠনের জন্য ম্যাজিক ফিগার তাদের দিকে ছিল না। গোয়া নিয়ে দিগ্বিজয় সিং আগে থেকেই দলের কর্মীদের দুষেছেন। হালে পানি পেতে এবার নিজেই সুর চড়ালেন রাহুল। দলের খামতি রয়েছে, পরোক্ষে স্বীকার করে নিয়েছেন তিনি। তবে মণিপুর ও গোয়ায় যে বিজেপি টাকা দিয়ে ভোট কিনেছে, তার অভিযোগ করতে ছাড়েননি।

কেরলার কংগ্রেস কর্মীদের দাবি, আগামী লোকসভা ভোটে কংগ্রেসের মুখ হন শশী তারুর। দলের অন্দরে সমর্থকদের এই দাবি উঠে যাওয়ায় পরিস্থিতি আরও ঘোরালো হল। এই প্রচারের শুরুটা করেছেন পল ত্রিবান্দ্রম নামে এক কংগ্রেস সমর্থক। অনলাইন পিটিশন দাখিলের মাধ্যমে শুরু হয়েছে এই প্রচার। এতে সর্বভারতীয় জাতীয় কংগ্রেসের প্রধান সোনিয়া গান্ধীর উদ্দেশে বলা হয়েছে, দেশ এমন বিরোধী দল চায়, যারা মানুষের স্বার্থের কথা বলবে। এই দলের নেতৃত্বে থাকবেন কোন দূরদর্শী ব্যক্তি। শশী তারুর ৩০ বছরের বেশি জাতিসংঘে কাজ করেছেন, এমনকি জাতিসংঘের মহাসচিব পদের দাবিদারও ছিলেন। তিরুঅনন্তপুরমের দু’‌বারের সাংসদ তিনি। পাশাপাশি লেখকও। প্রধানমন্ত্রী পদে তাঁর থেকে যোগ্য প্রার্থী আর কে হতে পারে। রবিবার শুরু হয়েছে এই পিটিশন। সাত হাজারেরও বেশি মানুষ এতে স্বাক্ষর করেছেন।

 ‌বিডি-প্রতিদিন/১৪ মার্চ, ২০১৭/মাহবুব
‌‌

আপনার মন্তব্য

up-arrow