Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ২০ জানুয়ারি, ২০১৮

প্রকাশ : ১৮ মার্চ, ২০১৭ ১৮:১২ অনলাইন ভার্সন
পাকিস্তানি গোয়েন্দাদের হেফাজতে দুই ভারতীয় ইমাম
অনলাইন ডেস্ক
পাকিস্তানি গোয়েন্দাদের হেফাজতে দুই ভারতীয় ইমাম
সংগৃহীত ছবি

পাকিস্তানের গোয়েন্দাদের হেফাজতে রয়েছেন ভারতীয় দুই ইমাম। সম্প্রতি লাহোর থেকে নিখোঁজ হয়ে গিয়েছিলেন দিল্লির নিজামুদ্দিন দরগার প্রধান ইমাম সৈয়দ আসিফ নিজামি ও তার ভাইপো নাজিম নিজামি। এতে আইএসআই-এর হাত ছিল বলে প্রথম থেকেই সন্দেহ করা হচ্ছিল। 

শনিবার বিশেষ সূত্রে খবর পাওয়া গেছে যে, এই দুই ইমামকে করাচি যাওয়ার পথে আল্লামা ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে নামিয়ে নেওয়া হয়। গত ১৪ মার্চ সেই ঘটনা ঘটে। এরা পাকিস্তানের সরকার বিরোধী আন্দোলনের সঙ্গে যুক্ত ছিল বলে জানা গিয়েছে। বর্তমানে তারা পাকিস্তানি গোয়েন্দাদের হেফাজতে রয়েছেন। কোনও এক গোপন জায়গায় সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে তাদের।

বর্তমানে পাকিস্তানে মুত্তাহিদা কওমি মুভমেন্ট নামে ওই আন্দোলনের বিষয়ে তাদের জেরা করা হচ্ছে। তারা নির্দোষ প্রমাণিত হলে তাদের ছেড়ে দেওয়া হবে বলে জানা গেছে। মুত্তাহিদা কওমি মুভমেন্ট হল একটি দল যেটি ১৯৮০ সালে প্রতিষ্ঠিত হয়। সিন্ধ প্রদেশে এদের বিশেষ প্রভাব রয়েছে। করাচি, হায়দরাবাদ, মীরপুরখাস ও সুক্কুরের মত অঞ্চল যেখানে বহু উর্দু-ভাষী মানুষ যারা দেশভাগের সময় ভারত থেক পাকিস্তানে যান, তাদের মধ্যে এই মুত্তাহিদা কওমি মুভমেন্ট এর প্রভাব রয়েছে।

তবে এই দুই ইমামকে ফেরানোর বিষয়ে পাকিস্তানের সঙ্গে কথা বলছে ভারত। এই বিষয়ে তথ্য জানাচ্ছে ভারতের বিদেশমন্ত্রী সুষমা স্বরাজও। পাকিস্তান বিরোধী কার্যকলাপের জন্য মুত্তাহিদা কওমি মুভমেন্ট দলটির বিরুদ্ধে বিশেষ ব্যবস্থা নিচ্ছে পাকিস্তান।


সূত্রঃ কলকাতানিউজ টোয়ন্টিফোর সেভেন।

 

বিডি-প্রতিদিন/ ১৮ মার্চ, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-২২

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow