Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০১৭

ঢাকা, বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০১৭
প্রকাশ : ১৯ মার্চ, ২০১৭ ০৩:৩৯ অনলাইন ভার্সন
আপডেট : ১৯ মার্চ, ২০১৭ ১৪:০৫
ট্রাম্পের আচরণে এবার টুইটারে 'হাসির রোল'
অনলাইন ডেস্ক
ট্রাম্পের আচরণে এবার টুইটারে 'হাসির রোল'

মত মিলছে না। তাই তোমার সঙ্গে আড়ি।

মুখ দেখাদেখি বন্ধ। এমন বালকসুলভ আচরণ ছোটদের মধ্যে প্রায় দেখা যায়। কিন্তু হোয়াইট হাউজে বসে স্বয়ং মার্কিন প্রেসিডেন্ট এমন ছেলে মানুষি করবেন, এটা কি কেউ ভেবেছিলেন? জার্মান চ্যান্সেলর অ্যাঞ্জেলা মার্কেলের সঙ্গে করমর্দন নিয়ে এমন কাণ্ডই ঘটিয়ে টুইটারে হাসির রোল ফেলে দিয়েছেন ডোনাল্ড ট্রাম্প।

ট্রাম্প প্রেসিডেন্ট হওয়ার পর শুক্রবারই প্রথমবার হোয়াইট হাউজে আসেন জার্মান চ্যান্সেলর। দু’জনের নিউজ কনফারেন্সের ভিডিও ছড়িয়ে পড়তেই টুইটারে হাসির বস্তুতে পরিণত হতে থাকেন মার্কিন প্রেসিডেন্ট। ভিডিওতে দেখা যায়, মার্কেলের কোন বক্তব্যেই যে তিনি সায় দিচ্ছেন না, কিছুই তার পছন্দ হচ্ছে না, তা হাবভাবে বুঝিয়েই দিচ্ছেন ট্রাম্প। তিনি যে বেশ অপ্রস্তুত, বিরক্তও ফুটে উঠছে ট্রাম্পের মুখে। যেন বাড়িতে এসে হাজির হয়েছেন অবাঞ্ছিত কোন অতিথি। এমনকী, সাক্ষাৎ শেষে চিত্রগ্রাহকদের অনুরোধে সৌজন্য করমর্দনও এড়িয়ে যান ট্রাম্প।

এমন আচরণ দেখে যত না কঠিন ভাষায় ট্রাম্পের সমালোচনা হচ্ছে, তার থেকে বেশি চলছে হাসি, ঠাট্টা। সোশ্যাল মিডিয়ায় ‘চাইল্ডিশ বিহেভিয়ার’-এর জন্য ব্যঙ্গ, তথা বিদ্রূপাত্মক হয়ে চলেছেন ট্রাম্প।

কেউ  জর্জ বুশ, বারাক ওবামার সঙ্গে মার্কেলের করমর্দনের ছবি তুলে দিয়ে তুলনা টেনেছেন, কেউ বা হোয়াইট হাউজে আসা অন্য অতিথিদের সঙ্গে ট্রাম্পের করমর্দনের ছবি দিয়ে লিখেছেন, তবে কি অ্যাঞ্জেলা মার্কেলের মতো শক্তিশালী নারী তার নরম হাত মটকে দেবে বলে ভয় পেয়েছেন ট্রাম্প? কেউ বা গোটা বৈঠকেই ট্রাম্পের হাবভাব নিয়ে এঁকে ফেলেছেন কার্টুন। সূত্র: আনন্দবাজার পত্রিকা।

বিডি-প্রতিদিন/১৯ মার্চ, ২০১৭/মাহবুব

আপনার মন্তব্য

up-arrow