Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ২৮ জুলাই, ২০১৭

ঢাকা, শুক্রবার, ২৮ জুলাই, ২০১৭
প্রকাশ : ২১ মার্চ, ২০১৭ ০৫:১৫ অনলাইন ভার্সন
আপডেট : ২১ মার্চ, ২০১৭ ০৭:০২
ভারতের উত্তরপ্রদেশে মন্ত্রীদের গাড়িতে লালবাতি নয়
অনলাইন ডেস্ক
ভারতের উত্তরপ্রদেশে মন্ত্রীদের গাড়িতে লালবাতি নয়
সংগৃহীত ছবি

মসনদে বসে যে রাজ্যের কর্ম সংস্কৃতি ফেরাবেন তার ইঙ্গিত আগেই মিলেছিল। এবার সেভাবেই কাজও শুরু করে দিলেন ভারতের উত্তরপ্রদেশের নতুন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। জানিয়ে দিলেন, উত্তরপ্রদেশে মন্ত্রীদের গাড়িতে লালবাতির সংস্কৃতিতে ইতি পড়তে যাচ্ছে তাঁর জমানায়।

রবিবার শপথ নেওয়ার পর সোমবার প্রথম মন্ত্রিসভার বৈঠকে বসেন আদিত্যনাথ। সেখানেই লালবাতি সংস্কৃতিতে ইতি টানার কথা ঘোষণা করেন তিনি। অর্থাৎ এর পরে উত্তরপ্রদেশের মন্ত্রীরা আর গাড়িতে লালবাতি ব্যবহার করতে পারবেন না। একই সঙ্গে কর্মকর্তাদের ১৫ দিনের মধ্যে সমস্ত স্থাবর-অস্থাবর সম্পত্তির হিসাব ও আয়করের অংক জানানোর নির্দেশ দেওয়া হয়েছে।

রাজ্যের মুখ্যমন্ত্রী নির্বাচন হওয়ার আগেই অবশ্য এই সংস্কারের ইঙ্গিত দেওয়া হয়েছিল। সমস্ত কর্মকর্তাদের জানানো হয়েছিল যে, এবার থেকে ঠিক সময়ে অফিসে আসতে হবে। অন্যথায় বিশেষ ব্যবস্থা নেওয়া হবে। দীর্ঘদিন পর রাজ্যে ক্ষমতায় ফিরেছে বিজেপি। নির্বাচনী প্রতিশ্রুতিতে ঢালাও উন্নয়নের প্রতিশ্রুতি দেওয়া হয়েছে। জাতপাতের রাজনীতি ভুলে সাধারণ মানুষ এই উন্নয়নকেই ভরসা করেছেন। তাই নতুন মুখ্যমন্ত্রী হিসেবে তাঁর উপর যে বিপুল প্রত্যাশা তা খুব ভালো করেই জানেন যোগী আদিত্যনাথ। আর তাই প্রথম বৈঠক থেকেই কর্মসংস্কৃতি ফেরানোর কাজ শুরু করে দিলেন মুখ্যমন্ত্রী।

সূত্র: সংবাদ প্রতিদিন


বিডি প্রতিদিন/২১ মার্চ ২০১৭/হিমেল

আপনার মন্তব্য

up-arrow