২২ মার্চ, ২০১৭ ১৯:৫০

১৪ ঘণ্টা জিজ্ঞাসাবাদে ছিলেন দক্ষিণ কোরিয়ার অভিশংসিত প্রেসিডেন্ট

অনলাইন ডেস্ক

১৪ ঘণ্টা জিজ্ঞাসাবাদে ছিলেন দক্ষিণ কোরিয়ার অভিশংসিত প্রেসিডেন্ট

সংগৃহীত ছবি

দুর্নীতি কেলেঙ্কারির জেরে আগেই অভিশংসিত হয়েছেন দক্ষিণ কোরিয়ার সাবেক প্রেসিডেন্ট 'পাক কুন হে’। এবার ওই কেলেঙ্কারির জন্য প্রায় ১৪ ঘন্টা ধরে তাকে জিজ্ঞাসাবাদ করেছেন দেশটির সরকারি আইনজীবীরা। তবে বরাবরের মতো এবারো তার বিরুদ্ধে আনা সব অভিযোগ অস্বীকার করেছেন তিনি।

যদিও রাজধানী সিউলের প্রসিকিউটর দফতরে পৌঁছানোর পরই পাক কুন হে জনগণের কাছে ক্ষমা চেয়ে বলেন, ‘তদন্ত কাজের সহযোগিতার জন্য আমি আন্তরিক।’

দক্ষিণ কোরিয়ার প্রথম নারী প্রেসিডেন্ট পাক কুন হে গত ডিসেম্বরে পার্লামেন্ট ভোটে অভিশংসিত হন। বড় ধরনের আর্থিক দুর্নীতির প্রশ্নে তাকে অপসারণের দাবিতে লাখ লাখ মানুষ রাজপথে নামার পর পার্লামেন্টে এ নিয়ে ভোট হয়। চলতি মাসের শুরুর দিকে দিকে দক্ষিণ কোরিয়ার শীর্ষ আদালত তার অপসারণ নিশ্চিত করলে দেশটির এ নারী প্রেসিডেন্টের রাজনৈতিক কর্মজীবনের অবসান ঘটে।

উল্লেখ্য, পাক কুন হে’র ঘনিষ্ঠ বন্ধু চই সুন সিল রাজনৈতিক প্রভাব খাটিয়ে দক্ষিণ কোরিয়ার বিভিন্ন বড় বড় কোম্পানির কাছ থেকে জোরপূর্বক অর্থ আদায় করেছেন- এমন অভিযোগের ভিত্তিতে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে সাবেক এই প্রেসিডেন্টকে। ঘুষ গ্রহণ ও দুর্নীতির মামলায় চইকেও অভিযুক্ত করা হয়েছে। হে’র বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার ও ঘুষ গ্রহণের একাধিক মামলা দায়ের করা হয়েছে।

সূত্র: বিবিসি

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর