২৭ মার্চ, ২০১৭ ১০:৫১

অস্ট্রেলিয়ায় হেনস্তার শিকার ভারতীয় ট্যাক্সি চালক

অনলাইন ডেস্ক

অস্ট্রেলিয়ায় হেনস্তার শিকার ভারতীয় ট্যাক্সি চালক

সংগৃহীত ছবি

‌অস্ট্রেলিয়ায় এবার  জাতিবিদ্বেষ মূলক হামলার শিকার হলেন ভারতের কেরালার এক ট্যাক্সি চালক। স্থানীয় সময় রবিবার ভোরে লি ম্যাক্স নামে ওই ট্যাক্সি চালকের ওপর হামলা করা হয়। তাকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার বুকে ও মুখে গভীর ক্ষতচিহ্ন রয়েছে।

লিয়ের বাড়ি ভারতের কেরালার কোট্টায়ামে। তার পরিবার সূত্রে জানা গেছে, তাসমানিয়ার হোবার্ট শহরে ট্যাক্সি চালাচ্ছিলেন তিনি। ম্যাকডোনাল্ডের একটি দোকানের সামনে গাড়ি দাঁড় করিয়ে তিনি দেখেন কয়েকজন অল্প বয়সী ছেলে দোকানের এক কর্মচারির সঙ্গে ঝগড়া করছে। কিন্তু লিকে দেখেই তাদের নজর তার দিকে চলে যায়। 

লিয়ের অভিযোগ, তাদের মধ্যে কালো টি–শার্ট পরা একজন তাকে উদ্দেশ্য করে জাতিবিদ্বেষ মূলক অশ্লীল কথা বলতে শুরু করে। কোনও প্ররোচনা ছাড়াই তার ওপর হামলা করে অল্প বয়সী ছেলের দল। তাকে অযথা বেধড়ক মারধর করতে শুরু করে দেয়। চলে যাওয়ার আগে তার ক্ষতস্থানে পানি ঢেলে দিয়ে পালিয়ে যায় তারা। 

লি জানিয়েছেন, ‘‌আট বছর ধরে আমি হোবার্টে রয়েছি কিন্তু কখনও এ ধরনের পরিস্থিতির সম্মুখিন হইনি। আমায় যখন মারছিল তখন কেউ বাঁচানোর জন্যও এগিয়ে আসেনি।’‌ চিকিৎসার পর লিকে ছেড়ে দেওয়া হয়েছে হাসপাতাল থেকে। পুলিসের কাছে লি এ বিষয়ে অভিযোগ দায়ের করেছেন। তবে কি কারণে তাঁর ওপর এই হামলা হল তা এখনও বুঝতে পারছেন না লি। 

 

বিডি-প্রতিদিন/ ২৭ মার্চ, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-৩

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর