৩০ মার্চ, ২০১৭ ১১:১১

সিলেট ইস্যুতে বাংলাদেশের নিরাপত্তা বাহিনীর প্রশংসায় বিএসএফ

দীপক দেবনাথ, কলকাতা

সিলেট ইস্যুতে বাংলাদেশের নিরাপত্তা বাহিনীর প্রশংসায় বিএসএফ

সংগৃহীত ছবি

সিলেটে জঙ্গি বিরোধী অভিযান সফলতার সঙ্গে চালানোয় বাংলাদেশের নিরাপত্তা বাহিনীর (সেনাবাহিনীর প্যারা কমান্ডো ও পুলিশের সম্মিলিত অভিযান) ভূয়ষী প্রশংসা করেছে ভারতের সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। 

বুধবার সন্ধ্যায় শিলং’এ বিএসএফ’এর মেঘালয় ফ্রন্টিয়ারের দায়িত্বপ্রাপ্ত আইজি পি.কে.দুবে জানান, ‘গত শনিবার সিলেটে জঙ্গি বিরোধী অভিযানে বাংলাদেশের সম্মিলিত বাহিনী যে দক্ষতা দেখিয়েছে এবং কোনো রকম বড় ধরনের ক্ষয়ক্ষতি ছাড়াই যেভাবে ‘অপারেশন টোয়াইলাইট’ চালানো হয়েছে সেটা সত্যিই প্রশংসনীয়’। 

বিএসএফ’এর আইজি আরও জানান, ‘সাম্প্রতিক সময়ে চট্টগ্রামেও তারা (বাংলাদেশের নিরাপত্তা বাহিনী) জঙ্গি ঘাঁটিগুলোকে সফলতার সঙ্গে গুঁড়িয়ে দিয়েছে এবং এটা সত্যি যে তারা জেএমবি শক্তিকে একেবারে বিচ্ছিন্ন করে দিয়েছে।’

বাংলাদেশে সাম্প্রতিক জঙ্গিদের গতিবিধি বেড়ে যাওয়া ভারতের ক্ষেত্রে কতটা উদ্বেগজনক? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে দুবে বলেন, ‘আন্তর্জাতিক সীমান্ত বরাবর যে কোনো ঘটনাই দুই দেশের কাছে হুমকির বিষয়। সীমান্ত নাশকতা ঠেকাতে আমরা বিজিবির সঙ্গে একযোগে কাজ করছি এবং বাংলাদেশের মাটিতে জঙ্গিদের গতিবিধি সম্পর্কিত ও সীমান্ত পারাপার সম্পর্কিত সকল তথ্যও বিজিবি’র পক্ষ থেকে আমাদের সহায়তা করা হচ্ছে। 

তিনি আরও জানান, ‘সীমান্ত পেরিয়ে ভারতে যাতে কোনো জঙ্গি অনুপ্রবেশের ঘটনা না ঘটে আমাদের বাহিনী সেদিকে কড়া নজর রাখছে। তাছাড়া সিলেটে জঙ্গি হামলার পরই ভারত-বাংলাদেশ সীমান্তে বিএসএফ’এর পক্ষ থেকে কড়া সতর্কতা জারি করা হয়েছে।

বিডি প্রতিদিন/৩০ মার্চ ২০১৭/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর