৩১ মার্চ, ২০১৭ ০৩:১৬

রেখা, শচীনের পদত্যাগের দাবিতে সংসদে সরব একাংশ!

অনলাইন ডেস্ক

রেখা, শচীনের পদত্যাগের দাবিতে সংসদে সরব একাংশ!

সংগৃহীত ছবি

বলিউডের জনপ্রিয় অভিনেত্রী রেখা ও ক্রিকেটের লিটল মাস্টার শচিন টেন্ডুলকার ভারতের রাজ্যসভায় রাষ্ট্রপতির মনোনীত সদস্য। কিন্তু সংসদে অনিয়মিত হওয়ায় তাদের নিয়ে অসন্তোষ তীব্র আকার ধারণ করেছে।  

সমাজবাদী পার্টির সাংসদ নরেশ অগ্রবাল রাজ্যসভার ডেপুটি চেয়ারম্যানের কাছে অভিযোগ করে বলেছেন, মনোনীত সদস্যরা সংসদে আসেন না। গোটা অধিবেশনে তাদের এক দিনও দেখলাম না। আগ্রহ নেই বলেই আসছেন না। তা হলে ইস্তফা দিয়ে দিন!

২০১২ সালে রেখা ও শচিনরা সাংসদ হয়েছিলেন। আগামী বছর ২৬ এপ্রিল তাদের মেয়াদ শেষ হচ্ছে। কিন্তু অধিবেশনের পর অধিবেশন চলে গেলেও সংসদে তারা খুব কমই হাজির হয়েছেন। ভারতের চলতি বাজেট অধিবেশনে এ পর্যন্ত ১৩ দিন রাজ্যসভা বসেছে। রেখা বা শচিন এক দিনও যাননি। 

একটি পরিসংখ্যান অনুযায়ী, পুরো মেয়াদে রাজ্যসভায় রেখার উপস্থিতির হার ছিল মাত্র ৫ শতাংশ। কোনও বিতর্কে অংশ নেননি, কোনও প্রশ্ন করেননি। কোনও প্রাইভেট মেম্বার বিল আনেননি। শচিনের উপস্থিতি ৮ শতাংশ। কোনও বিতর্কে অংশ নেননি, কোনও প্রাইভেট মেম্বার বিল আনেননি। তবে ২২টি প্রশ্ন করেছেন।

সাংসদদেরও অনেকেরই বক্তব্য, বাইরের যাবতীয় অনুষ্ঠানে তারকা সাংসদদের  সক্রিয় থাকতে দেখা যায়। এমনকী কেউ কেউ সংসদ চলার সময় দিল্লিতেও অনুষ্ঠান করেছেন, অথচ সংসদে আসেননি।

এর আগে তৃণমূলের সাংসদ হিসেবে মিঠুন চক্রবর্তীর অনুপস্থিতি নিয়েও অসন্তোষ উঠেছিল। পরে অবশ্য মিঠুন ইস্তফাই দিয়ে দেন।


বিডি-প্রতিদিন/ ৩১ মার্চ, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-৫

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর