৩১ মার্চ, ২০১৭ ০৬:১৯

ভারতের বিরুদ্ধে হাফিজ সাঈদের ছেলের জিহাদ ঘোষণা (ভিডিওসহ)

অনলাইন ডেস্ক

ভারতের বিরুদ্ধে হাফিজ সাঈদের ছেলের জিহাদ ঘোষণা (ভিডিওসহ)

হাফিজ সাঈদ

ভারতের বিরুদ্ধে জিহাদ জারি রাখতে বাবার পথেই এগিয়ে এল জামাত-উদ-দাওয়া প্রধান হাফিজ সাঈদের ছেলে হাফিজ তালহা সাঈদ। কাশ্মীরের জন্য যে লড়াই জারি থাকবে একথা স্পষ্টই জানিয়ে দিয়েছে এই নব্য জঙ্গিনেতা। আর এর পাশাপাশি সে আরও একবার প্রমাণ করে দিল জিহাদ আর কাশ্মীরের উত্তপ্ত পরিস্থিতিতে পাকিস্তানের মদত রয়েছে। খবর কলকাতানিউজ টোয়েন্টিফোর সেভেনের।

একটি ভিডিওতে দেওয়া বার্তায় তালহাকে বলতে শোনা যাচ্ছে, "পাকিস্তান চায় আমরা যেন কাশ্মীর ইস্যুটাকে আন্তর্জাতিক পর্যায়ে নিয়ে যাই। কাশ্মীরের জন্য লড়াই সন্ত্রাসবাদ নয়। আমাদের লড়াই জারি থাকবে।" এ সময় ভারতীয় সেনার সম্পর্কে সে বলছে, যে পাকিস্তানি জঙ্গিদের মুখোমুখি হতে নাকি ভয় পায় ভারতীয় সেনারা।

হাফিজ সাঈদকে পাকিস্তানে গৃহবন্দি করে রাখার পরেই এই ভিডিও প্রকাশ পেয়েছে। এরপরেই তার ছেলে তালহা সংগঠনের দায়িত্ব নিয়েছে বলে জানা গেছে। বাবা বন্দি হয়ে যাওয়ার পরেই তালহা জঙ্গি কার্যকলাপের দায়িত্ব নিয়েছে। ২০১৩ সালে শ্রীনগরের সিআরপিএফ ক্যাম্পে জঙ্গি হামলায় তালহা সাঈদের সক্রিয় ভূমিকা ছিল বলে মনে করা হয়। এছাড়া ২০১৫-য় উধমপুরে বিএসএফ কনভয়ে হামলাতে নাম জড়িয়ে যায় এই জঙ্গিনেতার।

 

 

বিডি-প্রতিদিন/ ৩১ মার্চ, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-১৮

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর