Bangladesh Pratidin

প্রকাশ : ২১ এপ্রিল, ২০১৭ ০৬:৫০
আপডেট : ২১ এপ্রিল, ২০১৭ ০৭:৪০
সকলের কয়েদির জন্যই একই খাবার বরাদ্দ : যোগী
অনলাইন ডেস্ক
সকলের কয়েদির জন্যই একই খাবার বরাদ্দ : যোগী
ফাইল ছবি

কারাগারের কয়েদিদের নিয়েও কড়া পদক্ষেপ নিচ্ছেন ভারতের উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের। ডন বা মাফিয়াই হোক আর সাধারণ চোর–ছিনতাইকারী। সকলের জন্যই একই খাবার বরাদ্দ হবে। এমনই কড়া নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।  

সম্প্রতি কারা দপ্তরের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করে এমনই বার্তা দিলেন তিনি। রাজ্যের সব জেলেই এই নিয়ম জারি করা হয়েছে। বৈঠকে তিনি কর্মকর্তাদের স্পষ্ট জানিয়ে দিয়েছেন, শুধু খাবারই নয়, অন্যান্য সেবার ক্ষেত্রেও একই নিয়ম কার্যকর হবে।  

এতদিন উত্তর প্রদেশের একাধিক জেলে রাজনৈতিক প্রভাব খাটিয়ে বিশেষ সুবিধা ভোগ করত মাফিয়া, ডনেরা। বিরিয়ানি থেকে শুরু করে মোবাইল ফোন ব্যবহারেও কোনও বিধি নিষেধ থাকত না তাদের ক্ষেত্রে। কিন্তু বিজেপি সরকার আসার পর থেকে আইন শৃঙ্খলা নিয়ে কড়া পদক্ষেপ করতে থাকে।  

অপরাধ দমনেও কড়া নির্দেশ দেয় যোগী সরকার। সেই সূত্রেই যোগীর এই কারাগার পরিদর্শন এবং কারা দপ্তরের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক। যোগীর এই নির্দেশের প্রায় এক যুগ পরে গোবলয়ের কারাগারে বড় অপরাধীদের প্রতাপ কমতে চলেছে। রাজ্যের প্রত্যেকটি কারাগারে জ্যামার বসানোর নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। অপরাধীরা কোনও রকম রাজনৈতিক প্রভাব দেখানোর চেষ্টা করলে তাতে গুরুত্ব না দেওয়ার নির্দেশও দিয়েছেন তিনি।  ‌‌

 

বিডি প্রতিদিন/ ২০ এপ্রিল, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-১৫

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow