২৩ এপ্রিল, ২০১৭ ১০:৩৪

বিরোধী দলের নেতা-নেত্রীদের নিরাপত্তার মান শিথিল করলেন যোগী

অনলাইন ডেস্ক

বিরোধী দলের নেতা-নেত্রীদের নিরাপত্তার মান শিথিল করলেন যোগী

ফাইল ছবি

ভারতের উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীর আসনে বসার পর থেকে রাজ্যে একের পর এক পরিবর্তন আনছেন যোগী আদিত্যনাথ। বেআইনি কসাইখানা বন্ধ করা থেকে নারীদের ইভটিজিং রুখতে অ্যান্টি-রোমিও স্কোয়াড এসবের সাক্ষী হয়েছে রাজ্যবাসী। এবার কোপ পড়ল বিরোধীদের নিরাপত্তার উপর।

বিরোধী দলের একাধিক নেতা-নেত্রীদের নিরাপত্তার মান খানিকটা শিথিল করলেন আদিত্যনাথ। সেই তালিকায় রয়েছেন সাবেক মুখ্যমন্ত্রী মুলায়ম সিং যাদব, ছেলে অখিলেশ যাদব এবং মায়াবতীও। এর পাশাপাশি রয়েছেন সমাজবাদী পার্টির সাংসদ ডিম্পল যাদব এবং রামগোপাল যাদব। নিরাপত্তার মান কমেছে শিবপাল যাদব এবং আজম খানের মতো সপা নেতাদেরও।

উল্টো দিকে একাধিক বিজেপি নেতার নিরাপত্তা আরও আঁটসাট করার ব্যবস্থাও করেছেন মুখ্যমন্ত্রী আদিত্যনাথ। বিজেপি নেতা বিনয় কাটিয়ার পাবেন Z ক্যাটাগরির নিরাপত্তা। শনিবার নিরাপত্তা কমিটির বৈঠকের পর এই সিদ্ধান্ত নেওয়া হয়। 

যদিও রাত থেকেই এই নিয়ম বলবৎ করা হয়েছে। ১৫১ জন ভিআইপি উন্নতমানের নিরাপত্তার আওতায় ছিলেন। তবে তাদের মধ্যে ৪৬ জনের নিরাপত্তার মান কমল। বিএসপি-র জাতীয় সাধারণ সম্পাদক এবং রাজ্যসভার সাংসদ সতীশ চন্দ্র মিশ্রর জন্য কোনও বিশেষ নিরাপত্তা রইল না।

উল্লেখ্য প্রধানমন্ত্রীর নির্দেশে কোনও নেতা-মন্ত্রীর গাড়িতে আর লাল বাতি ব্যবহার করা যাবে না। সুতরাং মন্ত্রী বা নেতার ভিআইপি গাড়ি আলাদা করে চিহ্নিত করার আর উপায় নেই। ফলে Z ক্যাটাগরির নিরাপত্তার মাধ্যমেই নিজের দলের নেতাদের সুরক্ষিত রাখার ব্যবস্থা করেছেন আদিত্যনাথ।

 


বিডি-প্রতিদিন/ ২৩ এপ্রিল, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-৮

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর