২৩ এপ্রিল, ২০১৭ ১৩:০২

কাশ্মীরিদের উত্তরপ্রদেশ ছাড়ার হুমকি দিয়ে পোস্টার, আটক মূল অভিযুক্ত

দীপক দেবনাথ, কলকাতা:

কাশ্মীরিদের উত্তরপ্রদেশ ছাড়ার হুমকি দিয়ে পোস্টার, আটক মূল অভিযুক্ত

কাশ্মীরিদের উত্তরপ্রদেশ রাজ্যে থেকে তাড়ানোর হুমকি দিয়ে রাজ্য পুলিশের হাতে আটক হয়েছে নব নির্মাণ সেনা প্রধান অমিত জানি। আগামী ৩০ এপ্রিলের মধ্যে রাজ্য থেকে চলে না গেলে তার ফল ভাল হবে না বলেও হুমকি দেওয়া হয়েছে বলে অভিযোগ। হুমকি দেওয়ার অভিযোগে আটক করা হয়েছে নব নির্মাণ সেনার উত্তরপ্রদেশ শাখার প্রধান অমিত জানিকে।
কাশ্মীরিদের বয়কট করার জন্য রাজ্যের মানুষদের কাছে অনুরোধ জানিয়ে দিল্লি-দেরাদুন জাতীয় সড়কের ধারে বড় বড় হোডিং লাগায় নব নির্মাণ সেনার উত্তরপ্রদেশ শাখা। হোডিংয়ে লেখা ‘কাশ্মীরিরা সেনাবাহিনীর ওপরে পাথর ছুঁড়ছে। ওদের বয়কট কর। কাশ্মীরিরা উত্তরপ্রদেশ ছাড়ো’। হোর্ডিং-এ সংগঠনের প্রধান অমিত জানির একটি ছবিও টাঙানো হয়।

সংগঠনের পক্ষ থেকে বলা হয়েছে কাশ্মীরের যুবকরা সেনাবাহিনীর ওপরে পাথর ছুঁড়ছে। তাই এরাজ্যে থাকার কোন অধিকার নেই তাদের। এবিষয়ে সংগঠনের প্রধান অমিত জানি বলেন ‘উত্তরপ্রদেশে জম্মু-কাশ্মীর ব্যাঙ্কের যতগুলি শাখা আছে তার বাইরে জড়ো হয়ে প্রচারণা চালিয়ে সমস্ত ব্যঙ্ক অ্যাকাউন্ট হোল্ডারদের আর্জি জানানো হবে তারা যেন তাদের তাদের অ্যাকাউন্টটি বন্ধ করে দেন। যাতে কাশ্মীরিদের কাছে অর্থ সাহায্য না পৌঁছায়’।
উত্তরপ্রদেশের মিরাঠের শিব শক্তি নগরের বাসিন্দা অমিত জানি আরও বলেন ‘এই অর্থই উপত্যাকায় সেনাবাহিনীর ওপর পাথর ছোঁড়ার কাজে ব্যবহার করা হচ্ছে। আমরা কেন তাদের হাতে এই অস্ত্র তুলে দেব? কাশ্মীরিদের বিরুদ্ধে আমাদের অহিংস আন্দোলনের একটি দিক হল আমরা সমস্ত বিশ্ববিদ্যালয়গুলিকে গিয়ে আর্জি জানাবো তারা যাতে কাশ্মীরিদের সামাজিক ভাবে বয়কট করে’। আগামী তিন মাস তাদের এই আন্দোলন চলবে বলেও জানান অমিত।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর