শিরোনাম
২৪ এপ্রিল, ২০১৭ ১১:১৩

ডুবন্ত গাড়ি থেকে যেভাবে বাঁচলো ৮ বছরের মেয়েটি

অনলাইন ডেস্ক

ডুবন্ত গাড়ি থেকে যেভাবে বাঁচলো ৮ বছরের মেয়েটি

ক্লোয়ি (নীচে বামে) ডুবন্ত কার থেকে সাতরে বেঁচে যায়। কিন্তু ছবিতে থাকা তার মা, ভাই এবং বোন নিহত হয়।ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়ায় নদীতে ডুবে যাওয়া একটি গাড়ি থেকে বেঁচে ফেরা এক কন্যাশিশু তার প্রতিকূল অবস্থার অভিজ্ঞতার কথা শেয়ার করেছেন স্থানীয়দের কাছে। ওই দুর্ঘটনায় তার মাসহ পরিবারের তিন সদস্য মারা গেলেও অলৌকিকভাবে বেঁচে যান ক্লোয়ি কাবিয়ালো নামের ৮ বছর বয়সী ওই শিশু। খবর বিবিসির।

অভিজ্ঞতা জানাতে গিয়ে ক্লোয়ি কাবিয়ালো বলে, দুর্ঘটনার পর সে তার সিটবেল্ট খুলে "নিঃশ্বাস নেওয়ার জন্য ওপরে যাবার চেষ্টা করে" এবং "ওপরে ওঠার পর পানিতে ভাসতে থাকে"। 

দুর্ঘটনার সময় তার বাবা প্রাইভেটকারটিতে ছিলেন না। তিনি বলছেন, পরিবারের সদস্যদের হারিয়ে তিনি "চুরমার" হয়ে গেছেন। নিউ সাউথ ওয়েলসের একটি শহরের কর্দমাক্ত রাস্তা থেকে পিছলে গাড়ি পার্শ্ববর্তী একটি নদীতে পড়ে গেলে ক্লোয়ির মা, ১১ বছর বয়সী বোন এলা জেন এবং সাত বছর বয়সী ভাই জ্যাকবও। অথচ মা ও বোনের থেকে বয়সে ছোট ক্লোয়ি কেবল সেখান থেকে জীবিত ফেরত আসে এবং পার্শ্ববর্তী একটি বাড়িতে গিয়ে বিপদের কথা জানায়।

৪৩ বছর বয়স্ক স্টেফানি কিং সন্তানদের বাঁচাতে গিয়ে মারা গেছেন। স্থানীয় এক পুলিশ কর্মকর্তা বলেন, "এক সন্তানকে গাড়ি থেকে বের করার চেষ্টা করতে করতে গিয়ে মা মারা যান"। এমনকি "মৃত্যুর সময়ও তিনি এক সন্তানকে ধরে ছিলেন। আমি নিশ্চিত যে তিনি যদি বাচ্চাদের বাঁচানোর চেষ্টা না করতেন, তাহলে এখনো বেঁচে থাকতেন"।

তবে, পানিতে ডুবে যাওয়ার পর সেখান থেকে বেঁচে ফেরার ঘটনা কিন্তু এই প্রথম নয়, গত বছরের মার্চে আয়ারল্যান্ডে একইধরণের এক গাড়ি দুর্ঘটনায় শুধুমাত্র চার মাস বয়সী এক শিশু বেঁচে ফিরেছিল

বিডি-প্রতিদিন/২৪ এপ্রিল, ২০১৭/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর