২৪ এপ্রিল, ২০১৭ ১৮:২০

সৌদি আরবে ভারতীয় নারীকে বিক্রির অভিযোগ

অনলাইন ডেস্ক

সৌদি আরবে ভারতীয় নারীকে বিক্রির অভিযোগ

ভারতের হায়দরাবাদের এক মহিলাকে সৌদি আরবে নিয়ে গিয়ে বিক্রির অভিযোগ উঠল। ‌ভারতের বাবানগরের ‘‌সি’‌ ব্লকের বাসিন্দা ৩৯ বছর বয়সী সালমা বেগমকে গৃহ পরিচারিকার কাজ দেবে বলে ২১ জানুয়ারি সৌদিতে নিয়ে যায় দেশটির আক্রম এবং শাফি নামে দুই এজেন্ট। কথা ছিল এক মাস পরে ২০ ফেব্রুয়ারি তাঁকে দেশে ফিরিয়ে আনা হবে। দু’‌মাস হয়ে গেলেও মা ফিরে না আসায় এজেন্টদের সঙ্গে যোগাযোগ করলে তারা এরিয়ে যায়। এরপরেই থানায় যান সালমার মেয়ে সামিনা। 

দেশটির পুলিশ এ বিষয়টি নিয়ে কোনও উচ্চবাচ্য করেনি। ইতিমধ্যে সামিনা জানতে পারেন তাঁর মাকে সৌদির কাফিল বিয়ে করার জন্য জোর করছে। আর তা না করাতেই তাঁকে যৌন হয়রানির শিকার হতে হচ্ছে। সালমাকে ওই কাফিলের কাছে তিন লক্ষ টাকায় বিক্রি করা হয়েছে। 

সৌদিতে বিদেশী কর্মীদের স্থানীয় অভিভাবক হিসেবে ‘‌কাফিল’‌রা কাজ করে। কাফিলের মাধ্যমে বিভিন্ন জায়গায় বিদেশী কর্মীদের নিয়োগ করা হয়। কাফিলের অনুমতি ছাড়া কেউ সেদেশে ঢুকতে বা সে দেশ থেকে বেরতে পারে না। এই সুযোগে কাফিলদের নির্যাতনের শিকার হন বিদেশি কর্মীরা। সালমাও এই কাফিলের অত্যাচারের শিকার। অভিযোগ পেয়ে অবশ্য কাঞ্চনবাগ থানার পুলিশ আক্রমকে একবার জিজ্ঞাসাবাদের ডেকে পাঠিয়েছে। সামিনা এখন চাইছেন তেলঙ্গানা বা কেন্দ্রীয় সরকার তাঁর মাকে দেশে ফিরিয়ে আনার উদ্যোগ নেওয়া হোক। সূত্র: আজকাল।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর