২৪ এপ্রিল, ২০১৭ ১৯:৫৫

কাশ্মীরে জঙ্গিদের গুলিতে পিডিপি নেতা আবদুল গনি দার নিহত

দীপক দেবনাথ, কলকাতা:

কাশ্মীরে জঙ্গিদের গুলিতে পিডিপি নেতা আবদুল গনি দার নিহত

জঙ্গিদের গুলিতে নিহত হলেন ভারতের জম্মুু-কাশ্মীরের শাসকদল পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (পিডিপি) দলের নেতা আবদুল গনি দার।

সোমবার দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামা জেলার পিংলান এলাকায় তাকে উদ্দেশ্য করে গুলি করে জঙ্গিরা। ঘটনাস্থলেই লুটিয়ে পড়েন। এরপর তাকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাকে মৃত বলে ঘোষণা দেয় চিকিৎসকরা।

জেলার এক সিনিয়র পুলিশ কর্মকর্তা জানান ‘গনি যখন শ্রীনগরের দিকে যাচ্ছিলেন তখনই পিংলান ও পাহু গ্রামের মাঝে তার গাড়িকে লক্ষ্য করে গুলি বর্ষণ শুরু করে জঙ্গিরা। প্রথমে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যাওয়া হলেও পরে শ্রীনগরের শ্রী মহারাজা হরি সিং হাসপাতাল (এস.এম.এইচ.এস)-এ পাঠানো হয়। সেখানে তার মৃত্যু হয়।’

(এস.এম.এইচ.এস) হাসপাতালের সুপার ডা: নাজির চৌধুরী জানান আবদুল গনি দারকে মৃত অবস্থাতেই এখানে আনা হয়েছে। সূত্রে খবর গুলি লেগেছে গনির বুকে।

২০১৪ সালের ১ নভেম্বর পিডিপি-তে যোগ দেওয়ার আগে কংগ্রেসের বিভিন্ন দায়িত্ব সামলেছেন আবদুল গনি। বর্তমানে পুলওয়ামা জেলার দলের প্রেসিডেন্টের দায়িত্বে ছিলেন গনি। গত দুই মাসে এনিয়ে তৃতীয় বারের জন্য পিডিপি নেতাদের ওপর গুলি চালানোর ঘটনা ঘটল।

উপত্যাকায় শান্তি ফেরাতে সোমবার দুপুরেই যখন দিল্লিতে জম্মু-কাশ্মীরের মুখ্যমন্ত্রী মেহেবুবা মুফতি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথের সঙ্গে বৈঠক সারছেন ঠিক তখনই ফের রক্তাক্ত হয়ে উঠল উপত্যকা। আগামী দুই তিন মাসের মধ্যে উপত্যকায় শান্তি ফিরে আসবে বলে স্বরাষ্ট্রমন্ত্রী আশ্বাসও দেন মুখ্যমন্ত্রীকে।

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর