শিরোনাম
২৪ এপ্রিল, ২০১৭ ২০:২১

ভারতে মাওবাদী হামলায় নিহত ১২ সেনা

দীপক দেবনাথ, কলকাতা:

ভারতে মাওবাদী হামলায় নিহত ১২ সেনা

সংগৃহীত ছবি

ভারতের ছত্তিশগড়ের সুকমা জেলায় মাওবাদী হামলায় ১২ জন সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্স (সিআরপিএফ) জওয়ানের মৃত্যু হয়েছে। হামলায় গুরুতর আহত হয়েছে আরও ৭ জওয়ান। জওয়ানরা প্রত্যেকেই সিআরপিএফ-এর ৭৪ ব্যাটালিয়নের সদস্য। 

পুলিশ সূত্রের খবর সোমবার দুপুর সাড়ে বারোটা নাগাদ মাওবাদী অধ্যুষিত সুকমা জেলার চিন্তাগুফার কালা পাথর এলাকায় টহলদারির সময়ে আচমকাই জওয়ানদের ওপর গোলা বর্ষণ শুরু করে মাওবাদীরা।
 
সুকমা জেলার অতিরিক্ত পুলিশ সুপার জিতেন্দ্র শুক্লা জানান ‘এদিন চিন্তাগুফার কাছে বুরকাপাল এলাকায় একটি নতুন সড়কের উদ্বোধনী অনুষ্ঠানে জওয়ানরা হাজির হয়েছিলেন। সেসময়ই তাদের ওপর আচমকা গুলি বৃষ্টি নেমে আসে। ঘটনাস্থলেই ১২ জওয়ান নিহত হয়েছেন এবং একজন ইন্সপেক্টর সহ ৭ জওয়ান আহত হয়েছেন’।

আহত জওয়ানদের হেলিকপ্টারে করে হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করা হয়েছে। ঘটনাস্থলে পাঠানো হয়েছে মাওবাদী দমনে বিশেষ প্রশিক্ষণপ্রাপ্ত কোবরা বাহিনী ও অতিরিক্ত সিআরপিএফ-কে। সূত্রের খবর দুই পক্ষের মধ্যে প্রায় ১ ঘন্টা ধরে বন্দুক যুদ্ধ চলে। এরপর নিহত জওয়ানদের কাছ থেকে রাইফেল ও অস্ত্রশস্ত্র নিয়ে গা ঢাকা দেয় মাওবাদীরা। 

মাওবাদী হামলার পরই নকশাল ডিবিশনের দায়িত্বপ্রাপ্ত অতিরিক্ত সচিব ও যুগ্ম সচিবদের নিয়ে জরুরী বৈঠকে ডেকেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।
অন্যদিকে ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী রমন সিং-ও জরুরী বৈঠকে বসেছেন।

বিডি প্রতিদিন/২৪ এপ্রিল, ২০১৭/ ই জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর