২৫ এপ্রিল, ২০১৭ ১০:৪২

হাঁটতে গিয়েই নির্বাচনের সিদ্ধান্ত নেন ব্রিটিশ প্রধানমন্ত্রী!

অনলাইন ডেস্ক

হাঁটতে গিয়েই নির্বাচনের সিদ্ধান্ত নেন ব্রিটিশ প্রধানমন্ত্রী!

যুক্তরাজ্যের আগামী সাধারণ নির্বাচন হওয়ার কথা ২০২০ সালে। ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মের সেরকমই ইচ্ছে ছিল। আগাম নির্বাচনের ব্যাপারে তার উত্তর ছিল বরাবরই নেতিবাচক। কিন্তু মন্ত্রিপরিষদের বৈঠক শেষে গত ১৮ এপ্রিল আকস্মিকভাবে জাতির উদ্দেশে দেওয়া ভাষণে মধ্যবর্তী নির্বাচনের ঘোষণা দেন থেরেসা মে। 

নির্বাচনের ঘোষণা দিয়ে রাজনৈতিক মহলে বেশ সাড়া ফেলে দেন প্রধানমন্ত্রী থেরেসা মে। হাউস অব কমন্সেও বিষয়টি পাশ হয়ে গেছে।আগামী ৮ জুন এ নির্বাচন অনুষ্ঠিত হবে। 

মাত্র ৫০ দিন হাতে রেখেই ওই নির্বাচনের ঘোষণা দেন থেরেসা মে। শুধু তাই নয়, তিনি এও জানিয়েছিলেন, এ সিদ্ধান্ত তার চূড়ান্ত। এ নিয়ে দ্বিতীয়বার আর ভাববেন না। ব্রেক্সিট নিয়ে আলোচনায় শক্ত অবস্থানে থাকতেই এমন সিদ্ধান্ত নেয়া হলেও কী এমন ঘটেছিল যে হুট করেই এমন গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়ে ফেলেন থেরেসা মে? 

সম্প্রতি আইটিভি নিউজের উদ্ধৃতি দিয়ে ব্রিটিশ সংবাদমাধ্যম ইন্ডিপেনডেন্ট মজার একটি তথ্য প্রকাশ করেছে। তারা জানায়, ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে আগাম নির্বাচনের সিদ্ধান্ত নিয়েছিলেন হাঁটতে গিয়ে!
 
আইটিভি নিউজকে দেয়া এক সাক্ষাৎকারে থেরেসা নিজেই বলেছেন, ইস্টারের আগে ছুটির দিনগুলোতে আমি আমার স্বামীর সঙ্গে ওয়েলসে হেঁটেছি। ওই সময়েই অনেক ভেবে নির্বাচনের বিষয়ে সিদ্ধান্তে পৌঁছাই। ভবিষ্যতে স্থিরতা নিয়ে আসতে ও অনিশ্চয়তা দূর করতেই নির্বাচনের সিদ্ধান্তটা নিয়েছি।   


বিডি প্রতিদিন/২৫ এপ্রিল, ২০১৭/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর