২৫ এপ্রিল, ২০১৭ ১৮:২১

মাটিতে বসে কলা পাতায় ডাল-ভাত খেলেন অমিত শাহ

দীপক দেবনাথ, কলকাতা

মাটিতে বসে কলা পাতায় ডাল-ভাত খেলেন অমিত শাহ

সংগৃহীত ছবি

কোন পাঁচতারা হোটেল নয়, কুঁড়ে ঘরের দাওয়ায় বসে মধ্যাহ্ন ভোজন সারলেন বিজেপি সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। মঙ্গলবার ৩ দিনের সফরে পশ্চিমবঙ্গে যান অমিত শাহ। দিল্লি থেকে বেলা সাড়ে ১১টার দিকে যান বাগডোগরা বিমানবন্দরে। এ সময় তাঁকে স্বাগত জানান দার্জিলিং’এর সাংসদ ও কেন্দ্রীয় মন্ত্রী এস এস আলুওয়ালিয়া, রাজ্যের দায়িত্বপ্রাপ্ত বিজেপি নেতা কৈলাশ বিজয়বর্গীয়, বিজেপির পশ্চিমবঙ্গ রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

বিমানবন্দর থেকেই নেতাকর্মীদের নিয়ে অমিত শাহ সোজা চলে যান দার্জিলিং জেলার নকশালবাড়ি এলাকার দক্ষিণ কোটিয়াজাত গ্রামে। সেখানে দলিত সম্প্রদায়ের মানুষ দলের দীর্ঘদিনের কর্মী রাজু মাহালি-গীতা মাহালির বাড়িতে মধ্যাহ্নভোজন সারেন বিজেপি সভাপতি। রাজুর টিনের বাড়ির বারান্দায় নকশা কাটা আসনে বসে কলা পাতায় খাবার খান অমিত শাহ। রান্না করা হয় একেবারে গ্রামের বাড়ির রান্নাঘরে। সম্পূর্ণ নিরামিশাষী এই বিজেপি নেতার খাবারের তালিকায় ছিল ভাত, মুগ ডাল, আটা রুটি, পটল ভাজি, আলু-পটলের তরকার, স্যালাড, পাঁপড় ভাজি। শেষ পাতে ছিল দই, মিষ্টি। অমিত শাহের সঙ্গেই দুপুরের খাবার সারেন বিজেপির পশ্চিমবঙ্গ রাজ্যের সভাপতি দিলীপ ঘোষও। 

অমিত শাহকে দেখতে মাহালি বাড়িতে তখন তিল ধারনের জায়গা নেই। বিজেপি সভাপতিকে দেখার আশায় গোটা গ্রাম উপছে পড়েছে মাহালির বাড়িতে। অমিত শাহের খাওয়ার ছবি তুলতে গণমাধ্যমের কর্মীদের মধ্যেও শুরু হয়ে যায় গুঁতোগুঁতি। আর তাকে সামাল দিতে রীতিমতো হিমসিম খেতে হয় নিরাপত্তার দায়িত্বে থাকা কর্মীরা। 

দক্ষিণ কোটিয়াজোত এলাকায় বিজেপি বরাবরই শক্তিশালী। সাম্প্রতিককালে প্রতিটি ভোটেই ভাল ফল করেছে এই বুথ থেকে। আর এই কারণে অমিতের সফরের জন্য এই কোটিয়াজেতকেই বেছে নিয়েছে বিজেপি। আসলে অমিত শাহের এবারের সফরের লক্ষ্যই হল বুথভিত্তিক সংগঠনে জোর দেওয়া। আর সেই লক্ষ্যেই মধ্যাহ্ন ভোজ শেষেই তিনি চলে যান দক্ষিণ কোটিয়াজোত পঞ্চায়েতের বিজেপির একমাত্র সদস্যা সাধনা মন্ডলের বাড়িতে। সেখানে দলীয় কর্মীদের নিয়ে বুথ স্তরে বৈঠক করেন বিজেপি সর্বভারতীয় সভাপতি। 

বিডি-প্রতিদিন/২৫ এপ্রিল, ২০১৭/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর