শিরোনাম
২৫ এপ্রিল, ২০১৭ ১৮:৪৪
কূলভূষণের ফাঁসি:

পাকিস্তানের ৩০টি ওয়েবসাইট ভারতীয় হ্যাকারদের মুঠোয়

অনলাইন ডেস্ক

পাকিস্তানের ৩০টি ওয়েবসাইট ভারতীয় হ্যাকারদের মুঠোয়

সংগৃহীত ছবি

ফের পাকিস্তানে সাইবার আক্রমণ 'ভার্চুয়াল সার্জিকাল স্ট্রাইক' করল ভারতীয় হ্যাকাররা। একসঙ্গে পাক সরকারের ৩০টি সাইট ভারতের কবলে নিয়ে নিল ভারতের সাইবার সেনারা। মূলত: ভারতীয় নৌ-বাহিনীর সাবেক অফিসার কুলভূষণ যাদবের মৃত্যুদণ্ড আদেশের পাল্টা জবাব দিতেই এই হামলা চালিয়েছে বলে জানিয়েছে ওই হ্যাকাররা।

এর আগে গুপ্তচর সন্দেহে ভারতীয় নাগরিক কুলভূষণ যাদবকে ফাঁসির সাজা দেওয়া হয়। পাক সেনা আদালতে খুবই গোপনীয়ভাবে তাঁর বিচার চলে। করাচি এবং বেলুচিস্তানে গুপ্তচরবৃত্তি করার অভিযোগে তাঁকে গ্রেফতার করা হয়েছিল মার্চ মাসে। 

হ্যাকারদের দাবি, কুলভূষণের সঙ্গে যে অবিচার হচ্ছে সেটির উপযুক্ত জবাব দিতেই পাক সরকারের ওয়েবসাইট হ্যাক করা হয়েছে। তবে এই হ্যাকিংয়ের বিষয়টি নতুন নয়। এর আগেও উরি হামলার পর ভারত পাকিস্তান উভয়েই দুই দেশের ওয়েবসাইটেইসাইবার হামলা চালিয়েছিল ।

পাকিস্তানের একটি হ্যাক করা সাইটে এই বিষয়ে একটি মেসেজ লেখা রয়েছে৷। যেখানে বলা হয়েছে, সরবজিৎ এর পর ফের কুলভূষণকে একইভাবে পূর্বপরিকল্পিত ভাবে খুন করার চেষ্টা চলছে। কুলভূষণের বিরুদ্ধে যেসমস্ত অভিযোগ আনা হয়েছে, সে সমস্তই মিথ্যে। ইচ্ছে করে তাঁকে ‘র’-এর এজেন্ট বলে ফাঁসানো হয়েছে বলে জানাচ্ছে ওই হ্যাকাররা। আর সেই ঘটনার প্রতিবাদেই পাক সরকারের ৩০টি সাইট হ্যাক করা হল।

তেলেঙ্গানা সাইবার ওয়ারিয়ার হ্যাকার, কেরালা সাইবার ওয়ারিয়ার গ্রুপ সহ আরও বেশ কিছু গ্রুপ এই কার্যে যুক্ত বলে জানা গেছে। তাদের দাবি একটাই। কুলভূষণ যাদবের বিরুদ্ধে অন্যায় অবিচার করা চলবেনা।

সূত্র: ইন্ডিয়া টুডে

বিডি প্রতিদিন/২৫ এপ্রিল, ২০১৭/ ই জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর