২৬ এপ্রিল, ২০১৭ ২১:৪৫

কাশ্মীরে ফেসবুক, টুইটারসহ ১৯ সামাজিক যোগাযোগ মাধ্যম বন্ধ ঘোষণা

অনলাইন ডেস্ক

কাশ্মীরে ফেসবুক, টুইটারসহ ১৯ সামাজিক যোগাযোগ মাধ্যম বন্ধ ঘোষণা

ফাইল ছবি

ক্রমশ জটিল হচ্ছে কাশ্মীরের পরিস্থিতি! আর তা রুখতেই কাশ্মীরে টুইটার হোয়াটস অ্যাপ এবং ফেসবুকের মতো সোশ্যাল সাইটগুলির বন্ধ করার নির্দেশ দিল রাজ্য কতৃপক্ষ।  শুধু হোয়টস অ্যাপই নয়, টুইটারের মতো আরও বেশ কয়েকটি জনপ্রিয় সোশ্যাল সাইট বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।  সবমিলিয়ে সে সংখ্যা হবে ১৯।

মূলত এই সমস্ত জনপ্রিয় সোশ্যাল সাইটগুলি থেকে ক্রমশ ছড়িয়ে পড়ছিল বিভিন্ন অ্যান্টি-ন্যাশানাল প্রচারণা। কাশ্মীর প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে, প্রাথমিকভাবে আগামী একমাস ফেসবুক-হোয়াটসের মতো সোশ্যাল সাইটগুলি বন্ধ রাখা হবে। প্রয়োজনে আরও কয়েকদিন বন্ধ রাখা হতে পারে।

এই প্রথম কাশ্মীর উপত্যকায় এমন গুরুত্বপূর্ণ পদক্ষেপ নেওয়া হল।  যদিও আগে শুধুমাত্র দিনের পর দিন ইন্টারনেট বন্ধ রাখা হ্ত।  এমনভাবে সোশ্যাল মিডিয়ার মতো জনপ্রিয় সাইটগুলি বন্ধ রাখার নির্দেশ এই প্রথম।  

প্রসঙ্গত এর আগে কাশ্মীর উপত্যকায় সোশ্যাল মিডিয়ার মাধ্যমে উত্তেজনা ছড়ানোর জন্যে ৩০০-রও বেশি হোয়াটস গ্রুপ রাতারাতি ব্লক করেছিল প্রশাসন।  কিন্তু তাতেও সেনাকে লক্ষ্য করে পাথর ছোঁড়া না কমায় সমস্ত সোশ্যাল মিডিয়া বন্ধ করে দেওয়ার নির্দেশ দেওয়া হল।

সূত্র: লাইভ মিন্ট ও কলকাতা টোয়েন্টিফোর

বিডি প্রতিদিন/২৬ এপ্রিল, ২০১৭/ ই জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর