২৭ এপ্রিল, ২০১৭ ১২:২৩

জঙ্গি হামলার পরই গ্রেফতার কাশ্মীরের পাকিস্তানপন্থী নেত্রী আয়েশা

অনলাইন ডেস্ক

জঙ্গি হামলার পরই গ্রেফতার কাশ্মীরের পাকিস্তানপন্থী নেত্রী আয়েশা

ফাইল ছবি

জননিরাপত্তা আইনে ফের গ্রেফতার হয়েছেন কাশ্মীর উপত্যকার বিচ্ছিন্নতাবাদী নেত্রী আয়েশা আনদ্রাবি। বার বার পাকিস্তানের পতাকা হাতে তুলে নিয়ে বিতর্কে জড়িয়েছেন এই বিচ্ছিন্নতাবাদী নেত্রী। বৃহস্পতিবার কুপওয়ারার সেনা ছাউনিতে জঙ্গি হামলা হয়েছে। তার পরেই গ্রেফতার করা হয়েছে আয়েশা আনদ্রাবিকে।

দুখতরান এ মিল্লাত (Dukhtaran-e-Millat) নামে একটি পাকিস্তানপন্থী বিচ্ছিন্নতাবাদী সংগঠনের প্রধান আয়েশা। হিজবুল মুজাহিদিন বিচ্ছিন্নতাবাদী কমান্ডার বুরহান ওয়ানির নিহতের পর তীব্র ভারত বিরোধী অবস্থান নিয়েছিলেন আয়েশা। তখনও তাকে গ্রেফতার করেছিল জম্মু-কাশ্মীর পুলিশ।

উপত্যকায় ক্রমাগত বেড়ে চলা বিচ্ছিন্নতাবাদী আন্দোলনের বিষয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংয়ের সঙ্গে আলোচনা করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি। বিচ্ছিন্নতাবাদীদের সঙ্গেও আলোচনা করতে আগ্রহী পিডিপি নেত্রী তথা জম্মু-কাশ্মীরের মুখ্যমন্ত্রী।

এসবের মাঝেই বিচ্ছিন্নতাবাদী নেত্রী আয়েশা আনদ্রাবিকে গ্রেফতারের ঘটনায় নতুন করে উত্তেজনা ছড়াতে পারে বলে আশঙ্কা। যদিও কুপওয়ারা সেনা ছাউনিতে জঙ্গি হামলার পর রাজ্যে জারি হয়েছে আরও কড়া সতর্কতা।

সূত্র: কলকাতা টোয়েন্টিফোর

বিডি প্রতিদিন/২৭ এপ্রিল, ২০১৭/ ই জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর