২৭ এপ্রিল, ২০১৭ ১৫:৫৩

ইসরাইলের কাছে আইএসের ক্ষমা প্রার্থনা!

অনলাইন ডেস্ক

ইসরাইলের কাছে আইএসের ক্ষমা প্রার্থনা!

সংগৃহীত ছবি

ইসরাইলের গোলান মালভূমিতে দেশটির সেনাদের ওপর আক্রমণ করেছিল ইসলামিক স্টেটের (আইএস) জঙ্গিরা, কিন্তু পরে জঙ্গিগোষ্ঠীটি ‘ক্ষমা প্রার্থনা’ করে বলে জানিয়েছেন ইসরাইলের সাবেক প্রতিরক্ষামন্ত্রী। সম্প্রতি দেশটির উত্তরাঞ্চলীয় শহর আলুফায় এক অনুষ্ঠানে দেশটির সাবেক প্রতিরক্ষামন্ত্রী মোশে ইয়া আলোন এ কথা বলেন। খবর প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়া (পিটিআই)।

এসময় ইয়া আলোন বলেন, ‘সম্প্রতি একটি ঘটনায় দায়েশ (আইএস) গুলিবর্ষণ করার পর ক্ষমা চায়।’ গত নভেম্বরে সিরিয়ার সীমান্তে দু’পক্ষের মধ্যে সংঘর্ষের একটি ঘটনা ঘটেছিল। ইয়া আলোন সম্ভবত সেই ঘটনার ইঙ্গিত করেছেন বলে টাইমস অব ইসরাইলের প্রতিবেদনে জানানো হয়েছে। ওই ঘটনায় আইএস সমর্থিত জঙ্গিদের সঙ্গে ইসরাইলি সৈন্যদের গুলিবিনিময় হয়েছিল। সংক্ষিপ্ত বন্দুকযুদ্ধের পর ইসরাইলি সামরিক বাহিনী জঙ্গিদের ওপর বিমান হামলা ও ট্যাঙ্ক থেকে গোলা নিক্ষেপ করেছিল, এতে চার জঙ্গি নিহত হয়।

উল্লেখ্য, আইএস ও অন্যান্য জঙ্গিগোষ্ঠীকে ইসরাইল সরাসরি রসদ সরবরাহ করে থাকে বলে অভিযোগ করে আসছেন সিরীয় কর্মকর্তারা। এছাড়া অনেকেই বলে থাকেন- আইএস ইসরাইলের সৃষ্টি। জঙ্গিগোষ্ঠীটির সঙ্গে তাদের গোপন যোগাযোগ রয়েছে। তবে ইসরাইল সব সময়ই এসব অস্বীকার করে আসছে। 


বিডি-প্রতিদিন/২৭ এপ্রিল, ২০১৭/ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর