২৮ এপ্রিল, ২০১৭ ১৪:৫৭

যোগীর মতো হেয়ারস্টাইল, স্কুলে ফতোয়া!

অনলাইন ডেস্ক

যোগীর মতো হেয়ারস্টাইল, স্কুলে ফতোয়া!

সংগৃহীত ছবি

মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের মতো করে চুল কেটে না আসায় বেশ কয়েকজন ছাত্রকে স্কুলে ঢুকতে দেয়নি স্কুল কর্তৃপক্ষ। ঘটনাটি প্রকাশ্যে আসে বৃহস্পতিবার। 

জানা যায়, সিবিএসই অধীনস্ত ওই স্কুলে মোট ২৮০০ ছাত্র-ছাত্রী আছে। স্কুল কর্তৃপক্ষ পড়ুয়াদের নির্দেশ দেয়, যোগী আদিত্যনাথের মতো মাথায় হালকা চুল থাকতে হবে, সেই সঙ্গে দাড়ি-গোঁফ কামিয়েও আসতে হবে স্কুলে। স্কুল কর্তৃপক্ষের এমন ফতোয়ায় স্বভাবতই অবাক পড়ুয়া ও তাদের অভিভাবকরা। এই ফতোয়ার পিছনে স্কুল কর্তৃপক্ষের যুক্তি- এটা কোনও মাদ্রাসা নয়, এটা স্কুল।

এদিকে, বিষয়টি প্রকাশ্যে আসার পরই বেশ হইচই শুরু হয়ে যায়। এমন ফতোয়া নিয়ে স্বভাবতই প্রশ্নের মুখে পড়তে হয় স্কুল কর্তৃপক্ষকে। এ ব্যাপারে স্কুলের ম্যানেজমেন্ট কমিটির সেক্রেটারি রঞ্জিত জৈন বলেন, ছাত্রদের যোগীর মতো ছোট ছোট করে চুল কাটাতে বলেছি। কিন্তু কোথাও একটা ভুল বোঝাবুঝি হয়েছে। আসলে আমরা বলতে চেয়েছিলাম সেনাদের মতো ছোট ছোট করে চুল কেটে আসুক।

উল্লেখ্য, জৈন ট্রাস্ট পরিচালিত এই স্কুলে আগেই আমিষ খাবারের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল। ছাত্ররা টিফিনে কোনও আমিষ খাবার আনছে কিনা তা দেখতে মাঝেমধ্যেই হঠাৎ করে তল্লাশি চালানো হয় বলেও পড়ুয়াদের অভিযোগ। শুধু তাই নয়, ছাত্র এবং ছাত্রীদের ক্লাসরুমে পাশাপাশি বসার উপরেও নিষেধাজ্ঞা রয়েছে ওই স্কুলে।

বিডি-প্রতিদিন/২৮ এপ্রিল, ২০১৭/ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর