২৯ এপ্রিল, ২০১৭ ১৯:০২

ইসলামে নারীদের অবস্থান নিয়ে বিতর্কিত মন্তব্য বিজেপি নেতার

অনলাইন ডেস্ক


ইসলামে নারীদের অবস্থান নিয়ে বিতর্কিত মন্তব্য বিজেপি নেতার

ফাইল ছবি

প্রায়ই বিতর্কিত মন্তব্য করে সংবাদের শিরোনামে উঠে আসেন বিজেপি নেতা সুব্রহ্মণ্যম স্বামী। এবারও ইসলাম নিয়ে তার এক মন্তব্যের জেরে সৃষ্টি হয়েছে বিতর্ক। শনিবার, এক সংবাদসংস্থাকে দেওয়া বিবৃতিতে স্বামী বলেন, ইসলাম ধর্মে নারীদের ‘তৃতীয় শ্রেণি’ হিসেবে দেখা হয়। ইসলামে রয়েছে প্রবল লিঙ্গবৈষম্য।

বিজেপি নেতা স্বামীপ্রসাদ মৌর্য্যর বক্তব্যের সমর্থন করে এদিন সুব্রহ্মণ্যম স্বামী বলেন, “মৌর্য সঠিক কথা বলেছেন। ইসলাম ধর্ম মহিলাদের উপর পুরুষের অত্যাচারকে সমর্থন করে। এই কথা মৌলানারা লুকিয়ে রাখতে চাইলেও তা সত্যি।” 

উল্লেখ্য শুক্রবার যোগী আদিত্যনাথের মন্ত্রিসভার সদস্য স্বামীপ্রসাদ মৌর্য্য বলেছিলেন, "ভোগ লালসা চরিতার্থ করতেই মুসলিম পুরুষরা তিন তালাক ব্যবস্থার সমর্থন করেন।  বিজেপি তিন তালাক প্রথা বিলুপ্ত করতে মুসলিম নারীদের সঙ্গে আছে। মুসলিম পুরুষরা তাদের স্ত্রী ও বাচ্চাদের মরার জন্য রাস্তায় ছেড়ে চলে যায়।"

মৌর্য্যর এমন বক্তব্যে ক্ষুব্ধ ‘অল ইন্ডিয়া মুসলিম ওম্যান পার্সোনাল ল বোর্ড'(এআইএমপিএলবি) তার পদত্যাগের দাবি জানিয়েছে।  এআইএমপিএলবি-র প্রেসিডেন্ট শাইস্তা আম্বের দাবি,”এই ঘৃণ্য মন্তব্যের জন্য মৌর্য্যকে পদ থেকে সরিয়ে দেওয়া হোক। তিনি একটি বদ্ধ পাগল। তাঁকে পাগলাগারদে পাঠানোর জন্য মুখ্যমন্ত্রী যোগীজিকে আমি অনুরোধ করব।” প্রয়োজনে মৌর্য্যর বিরুদ্ধে সুপ্রিম কোর্টে যাওয়ার হুমকিও ও দিয়েছেন তিনি।

 

বিডি-প্রতিদিন/ ২৯ এপ্রিল, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-৬

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর