২৯ এপ্রিল, ২০১৭ ২০:৩৪

পাকিস্তানি গুপ্তচরকে নিয়ে দিল্লি বিমানবন্দরে তোলপাড়

অনলাইন ডেস্ক

পাকিস্তানি গুপ্তচরকে নিয়ে দিল্লি বিমানবন্দরে তোলপাড়

এয়ার ইন্ডিয়ার ফ্লাইটে চেপে দুবাই থেকে এসে দিল্লির আইজিআই এয়ারপোর্টে অন্য যাত্রীদের সঙ্গেই নামলেন তিনি। হাতে পাকিস্তানের পাসপোর্ট। ধীরে ধীরে এগিয়ে গেলেন হেল্প ডেস্কের দিকে। সেখানে কোণার দিকে বসা এক নারীকে যা বললেন, তাতে সবার পিত্তে চমকে গেল! বললেন, 'হ্যালো, আমি আইএসআই'র একজন গুপ্তচর। কিন্তু এ কাজ আমি আর করতে চাই না। আমি ইন্ডিয়ায় থেকে যেতে চাই।  

জানা যায়, মুহাম্মাদ আহমাদ শেখ মুহাম্মাদ রাফিক নাম তার। নিজেকে পাকিস্তানের ইন্টার-সার্ভিসেস ইন্টেলিজেন্সের গুপ্তচর বলে অনায়াসেই নিজের পরিচয় দিলেন। স্বাভাবিকভাবেই এ কথায় ভড়কে গেলেন ওই নারী। তিনি কালবিলম্ব না করে নিরাপত্তা কর্মকর্তাদের খবর দিলেন। তাকে আটক করে সেন্ট্রাল ইন্টেলিজেন্স এজেন্সিগুলোকে খবর দেওয়া হলো।

দুবাই থেকে এয়ার ইন্ডিয়ার একটি ফ্লাইটে চেপে দিল্লি এসেছেন ৩৮ বছর বয়সী রাফিক। দিল্লি থেকে কাঠমান্ডুর জন্যেও বুকিং দিয়েছিলেন তিনি। কিন্তু পরবর্তী ফ্লাইটে না গিয়ে হেল্প ডেস্কে গিয়ে এসব কথা বলে ফেললেন।  

দেশটির ইন্টেলিজেন্সের কর্মকর্তারা জানিয়েছেন, তার প্রদান করা তথ্যের সত্যতা যাচাইয়ের জন্য জিজ্ঞাসাবাদ চালিয়ে যাওয়া হচ্ছে। অজানা কোনো স্থানে নিয়েই তাকে জিজ্ঞাসাবাদ করছেন বিভিন্ন সংস্থার কর্মকর্তারা। সূত্র : খালিজ টাইমস।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর