২২ মে, ২০১৭ ২১:১৬

ইন্দোনেশিয়ায় ১৪১ সমকামী গ্রেফতার

অনলাইন ডেস্ক

ইন্দোনেশিয়ায় ১৪১ সমকামী গ্রেফতার

সংগৃহীত ছবি

ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তায় সমকামীদের একটি অনুষ্ঠান 'গে সেক্স পার্টি' থেকে ১৪১ জন পুরুষকে আটক করেছে স্থানীয় পুলিশ।

তাদের মধ্যে একজন ব্রিটিশ ও একজন সিঙ্গাপুরের নাগরিক রয়েছে। ওই অনুষ্ঠানে যোগ দিতে প্রত্যেক সমকামীকে ১৪ ডলার করে পরিশোধ করতে হয়েছে বলে জানিয়েছে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি।

জনসংখ্যার দিক থেকে বৃহত্তম মুসলিম রাষ্ট্র ইন্দোনেশিয়ায় সমকামীদের অস্তিত্ব রয়েছে। দেশটির রক্ষণশীল আচেহ প্রদেশ ছাড়া অন্য কোথাও আইনত সমকামিতা অবৈধ নয়। আচেহ প্রদেশে কয়েকদিন আগেও দুজন সমকামীকে ৮৫ বার বেত্রাঘাতের শাস্তি দেওয়া হয়। ২০১৪ সালে আচেহ প্রদেশে সমকামিতার বিরুদ্ধে কঠোর আইন করা হয়েছে।

জাকার্তা পুলিশের একজন মুখপাত্র জানিয়েছেন, যাদের আটক করা হয়েছে তাদের মধ্যে কিছু ব্যক্তির বিরুদ্ধে পর্নোগ্রাফি আইনে মামলা হবে। ইন্দোনেশিয়ায় পর্নোগ্রাফি আইন বেশ কঠোর।

পুলিশের সে মুখপাত্র বলেন, 'সমকামীরা সেখানে নগ্ন হয়ে নাচানাচি করছিল এবং হস্তমৈথুন করছিল।' ইন্দোনেশিয়ার আইনে এটি পর্নোগ্রাফির সমতুল্য।

চলতি মাসের প্রথম দিকেও সমকামীদের অপর একটি অনুষ্ঠান থেকে পুলিশ ১৪জনকে আটক করে। তাদের বিরুদ্ধে পর্নোগ্রাফির অভিযোগ আনা হতে পারে।

সূত্র: বিবিসি

বিডি প্রতিদিন/ ২২ মে ২০১৭/ ই জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর