শিরোনাম
২৩ মে, ২০১৭ ১১:৪৫

ম্যানচেস্টারে হামলা, আইএস সমর্থকদের উল্লাস

অনলাইন ডেস্ক

ম্যানচেস্টারে হামলা, আইএস সমর্থকদের উল্লাস

প্যারিসে ফুটবল স্টেডিয়ামের বাইরে হোক কিংবা মধ্যরাতের নিস, বারবার সন্ত্রাস আতঙ্কে কেঁপেছে ইউরোপ। নাশকতায় রক্তাক্ত হয়েছে সাধারণ মানুষের জীবন। মঙ্গলবার ম্যানচেস্টারে ফের বোমা হামলায় প্রাণ গেল ২০। আর তাতে শোকস্তব্ধ সারা দুনিয়া। 

এমন ঘটনার তীব্র নিন্দাও জানিয়েছেন বিশ্ব নেতারা। গোটা বিশ্ব যখন এই পরিস্থিতিতে ম্যানচেস্টারে পাশে দাঁড়িয়েছে, তখন ইসলামিক স্টেট জঙ্গিগোষ্ঠীর সমর্থকরা এই হামলা সেলিব্রেট করতে ব্যস্ত।

পপ তারকা এরিয়ানার কনসার্ট চলাকালে আত্মীঘাতী বিস্ফোরণে এখন পর্যন্ত প্রাণ হারিয়েছেন ২০ জন। আহত ৫০ জনেরও বেশি। আর সেই হামলার পরই এদিন সোস্যাল মিডিয়ায় আইএস সমর্থকরা জয়ের সেলিব্রেশনে মেতে ওঠে। এখনো পর্যন্ত ম্যানচেস্টারে হামলার দায় স্বীকার করেনি আইএস। 

ব্রিটিশ পুলিশ যদিও প্রথম থেকেই এই বিস্ফোরণকে জঙ্গি কার্যকলাপ বলেই মনে করছে। আর সোস্যাল মিডিয়ায় আইএস জঙ্গিগোষ্ঠীর সদস্য সমর্থকরা যেভাবে উচ্ছ্বাস প্রকাশ করেছে, তাতে পুলিশের সন্দেহ আরো দৃঢ় হয়েছে।

ইতিমধ্যেই টুইটারে সেলিব্রেশনের একগুচ্ছ টুইট ছড়িয়ে পড়েছে। যেখানে সমর্থকরা এই হামলার প্রশংসা করে বিশ্বের অন্যান্য স্থানেও একই রকম হামলার ছক কষতে প্রেরণা জোগাচ্ছে। আবদুল হক নামের এক ব্যক্তি টুইট করেছে, মনে হচ্ছে, মসুল ও রাকায় শিশুদের উপর ব্রিটিশ বিমান বাহিনী যে বোমা বিস্ফোরণ ঘটিয়েছিল, সেটাই ম্যাচেস্টারে ফিরে গেল। সমর্থকরা একে অপরকে লোন উল্ফ অ্যাটাকের জন্যও উদ্বুদ্ধ করেছে। ইসলামিক স্টেটের কার্যকলাপের ভিডিও আমেরিকা ও ইউরোপে ছড়িয়ে দিয়ে সারা বিশ্বে সন্ত্রাসের আতঙ্ক ছড়ানোই লক্ষ্য তাদের।

বিডি প্রতিদিন/ ২৩ মে ২০১৭/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর