২৩ মে, ২০১৭ ১৯:২৯

পাকিস্তানের আর্মি পোস্ট উড়িয়ে দিয়েছে ভারত (ভিডিও)

অনলাইন ডেস্ক

পাকিস্তানের আর্মি পোস্ট উড়িয়ে দিয়েছে ভারত (ভিডিও)

ফাইল ছবি

বারবার জঙ্গি হামলা আর পাকিস্তানি সেনাবাহিনীর গুলির যোগ্য জবাবে সীমান্ত বরাবর একাধিক পাক আর্মি পোস্ট উড়িয়ে দিল ভারত। এমনটাই জানিয়েছেন, ভারতের সেনাবাহিনীর মেজর অশোক নারুলা।

মঙ্গলবার দুপুরে এক সাংবাদিক বৈঠকে এই বদলা নেওয়া কথা জানান অশোক। তিনি উল্লেখ করেন, সর্বশক্তি দিয়ে বদলা নিচ্ছে ভারতীয় সেনা।  ওই অভিযানের ২৪ সেকেন্ডের একটি ভিডিও প্রকাশও করেছে সেনা।

তিনি আরো বলেন, সীমান্তে পাক সেনার উপর ‘শাস্তিমূলক আক্রমণ’ করেছে ভারত। নৌসেরা সেক্টরে ভারতীয় সেনার এই অপারেশনে একাধিক পাক আর্মি পোস্ট গুঁড়িয়ে দেওয়া হয়েছে বলে জানান তিনি। মেজর বলেন, ‘আমরা চাই কাশ্মীরে শান্তি বজায় থাকুক। পাকিস্তানি সেনা জঙ্গিদের সমর্থন করে চলেছে সমানে। আর এই জঙ্গি ভারতীয় সেনা ঘাঁটিতে হামলা করছে।’ গত ২০ ও ২১ মে এই হামলা হয়েছে বলে জানান মেজর জেনারেল। 

এর আগে পাক সেনার বিরুদ্ধে বদলা নিতে পাকিস্তানে ঢুকে সার্জিক্যাল স্ট্রাইক চালিয়েছিল ভারতীয় সেনা। তবে এবার অভিযান চলল সীমান্তের এপার থেকেই।  নারুলা জানান, চার থেকে পাঁচটি পাক সেনা ঘাঁটি উড়িয়ে দেওয়া হয়েছে।  তাঁর মতে, যাতে জঙ্গি অনুপ্রবেশ বন্ধ হয় এবং কাশ্মীরের যুবকেরা অস্ত্র হাতে তুলে না নেয়, তার জন্যই এই শাস্তিমূলক আক্রমন।

আগেই পাকিস্তানকে হুঁশিয়ারি দিয়েছিল ভারত।  সেনা সদস্য শহিদ হওয়ার পরেই ভারতের পক্ষ থেকে বার্তা দেওয়া হয়েছিল যে হামলা হবেই। কোথায়, কখন, কিভাবে সেটা ঠিক করবে সেনাবাহিনীই।  বদলা নেওয়ার জন্য সেনাকে নির্দেশ দিয়েছিলেন প্রতিরক্ষামন্ত্রী অরুণ জেটলি থেকে স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং।

দিনকয়েক আগেই কাশ্মীরে সীমান্ত পরিদর্শনে যান প্রতিরক্ষামন্ত্রী অরুণ জেটলি ও সেনাপ্রধান বিপিন রাওয়াত। গত শুক্রবারই সীমান্তে বসে ফিল্ড কমান্ডারদের সঙ্গে বৈঠক করেন জেটলি।  এরপরেই অর্থাৎ সেনার বিবৃতি অনুযায়ী, শনি ও রবিবারই পাল্টা হামলা চালায় ভারতীয় সেনা।

 

সূত্র: কলকাতা টোয়েন্টিফোর

বিডি প্রতিদিন/ ২৩ মে ২০১৭/ ই জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর