২৩ মে, ২০১৭ ২০:০৪

ম্যানচেস্টার হামলায় ১ সন্দেহভাজন আটক

অনলাইন ডেস্ক

ম্যানচেস্টার হামলায় ১ সন্দেহভাজন আটক

সংগৃহীত ছবি

ব্রিটেনের ম্যানচেস্টারে পপ কনসার্টে বোমা হামলার ঘটনায় সন্দেহভাজন হিসেবে ২৩ বছর বয়সী এক যুবককে আটক করেছে ব্রিটিশ পুলিশ। এ হামলায় এখন পর্যন্ত মারা গেছেন ৮ শিশুসহ ২২ জন। আহত হয়েছেন কমপক্ষে ৫৯ জন। এ হামলাকে ‘আত্মঘাতী সন্ত্রাসী হামলা’ হিসেবে চিহ্নিত করেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী টেরিসা মে।

মঙ্গলবার পুলিশের পক্ষ থেকে এক বিবৃতিতে সন্দেহভাজন তরুণের আটক হওয়ার বিষয়টি নিশ্চিত করা হয়েছে। তবে তার পরিচয় প্রকাশ করা হয়নি। এমনকি কোথা থেকে তাকে আটক করা হয়েছে, তাও জানানো হয়নি। 

সোমবার (২২ মে) রাতে ম্যানচেস্টার অ্যারেনায় মার্কিন পপ তারকা আরিয়ানা গ্রান্ডের কনসার্ট শেষে দর্শকরা বেরিয়ে আসার সময় বোমা হামলা চালানো হয়। এর পরপরই ব্রিটিশ পুলিশের পক্ষ থেকে এ হামলাকে আত্মঘাতী সন্ত্রাসী হামলা হিসেবে চিহ্নিত করা হয়। টেরিসা মে পুলিশের বরাত দিয়ে এ তথ্য নিশ্চিত করেন। 

তবে মনে করা হচ্ছিল হামলার পরিকল্পনার পেছনে আরো কেউ জড়িত। আত্মঘাতী হামলাকারী একাই হামলার পেছনে জড়িত ছিলেন না। এখন হামলার এক দিন না যেতেই সন্দেহভাজন হিসেবে এক তরুণকে আটকের খবর পাওয়া গেল। 

এদিকে যুক্তরাজ্যের ম্যানচেস্টার অ্যারেনায় কনসার্টে বিস্ফোরণ ঘটিয়ে ২২ জনকে হত্যার দায় স্বীকার করেছে মধ্যপ্রাচ্যের জঙ্গি দল ইসলামিক স্টেট (আইএস)।

সূত্র: দ্য ইন্ডিপেন্ডেন্ট

বিডি প্রতিদিন/ ২৩ মে ২০১৭/ ই জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর