২৪ মে, ২০১৭ ১৪:৩৩

'পাকিস্তানের উপর প্রত্যাঘাত অব্যাহত থাকবে'

দীপক দেবনাথ, কলকাতা

'পাকিস্তানের উপর প্রত্যাঘাত অব্যাহত থাকবে'

পাকিস্তান যতদিন পর্যন্ত কাশ্মীরে অস্থিরতা তৈরি করবে এবং সন্ত্রাসবাদী ও জঙ্গি সংগঠনগুলিকে প্রশ্রয় দেবে ততদিন তাদের উপর প্রত্যাঘাত চালিয়ে যাবে ভারত। হাফিংটন পোস্ট ইন্ডিয়াকে দেয়া এক সাক্ষাতকারে এ কথা বলেছেন ভারতীয় সেনাবাহিনী প্রধান জেনারেল বিপিন রাওয়াত ।

গতকাল মঙ্গলবার কাশ্মীরের নৌশেরা সেক্টরে নিয়ন্ত্রণরেখার ওপারে ছয়টি পাকিস্তানি সেনা চৌকি গুঁড়িয়ে দেয় ভারতীয় সেনাবাহিনী। বিপিন রাওয়াত বলেন, পাকিস্তান যেন এ হামলাকে হালকাভাবে না নেয়। জঙ্গি ও সন্ত্রাসবাদীদের মদদ দিয়ে কোনো সমস্যার সমাধান হয় না। আর চুপ করে বসে থাকার জন্য ভারতীয় সেনাবাহিনীকে তৈরি করা হয়নি। আমাদের বার্তা একেবারে পরিষ্কার। সন্ত্রাস কোনোমতেই গ্রহণযোগ্য নয়। এর জন্য যতদূর যেতে হয় আমরা যাবো। 

বিপিন রাওয়াত আরও বলেন, পাকিস্তানের বুঝতে হবে ভারত দুর্বল রাষ্ট্র নয়। এটা ভাবাও উচিত নয় যে, জম্মু-কাশ্মীরে দিনের পর দিন তারা এভাবে ছায়া যুদ্ধ চালিয়ে যেতে পারবে। পাকিস্তান এই পথে চলতে থাকলে আমরা প্রত্যাঘাত করবোই। কাশ্মীরের মানুষকেও বুঝতে হবে, পাকিস্তান নিজেদের ষড়যন্ত্রের ঢাল হিসেবে তাদের ব্যবহার করছে। উপত্যকায় লাগাতার অস্থিরতা চলতে থাকলে সেটা উপত্যকার মানুষের পক্ষেই ক্ষতিকারক। 

২০১৬ সালে জুলাই মাসে নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে হিজবুল মুজাহিদিন নেতা বুরহান ওয়ানি হন। এর পর থেকেই অশান্ত হয়ে পড়েছে উপত্যকা। প্রায় প্রতিদিনই এখানে সংঘর্ষের ঘটনা ঘটছে। 

 

বিডি প্রতিদিন/২৪ মে, ২০১৭/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর