২৪ মে, ২০১৭ ১৫:০৮

ভারত সীমান্তে পাকিস্তানের বিমান মহড়া

অনলাইন ডেস্ক

ভারত সীমান্তে পাকিস্তানের বিমান মহড়া

ভারতের সিয়াচেন সীমান্তে মহড়া চালিয়েছে পাকিস্তান। বুধবার সকালে এই মহড়া চালানো হয়। পাক গণমাধ্যমে এই খবর প্রকাশিত হয়েছে।

পাক গণমাধ্যম সূত্রে জানা গেছে, সম্প্রতি সীমান্তের কাছে ফরওয়ার্ড এয়ার বেস পরিদর্শন করে গিয়েছে পাকিস্তানের এয়ারফোর্স চিফ সোহেল আমন। স্কার্ডুতে পরিদর্শনে গিয়েছিলেন তিনি। সীমান্তে যুদ্ধ মহড়াকে উৎসাহিত করতেই তিনি সেখানে যান বলে জানা গেছে। আর এই যুদ্ধ প্রস্তুতিতেই সিয়াচেনের উপর দিয়ে উড়ছে পাক ফাইটার জেট। ওই যুদ্ধ মহড়া দেখতে এয়ারফোর্স চিফের সঙ্গে উপস্থিত ছিলেন পাক এয়ারফোর্সের একাধিক সদস্য।

মঙ্গলবারই পাকিস্তানের সেনা ঘাঁটিতে ভারতের আক্রমণের ফুটেজ প্রকাশ করে ভারতীয় সেনাবাহিনী। আর তারপরে বুধবারই পাকিস্তান জুড়ে জারি হয় বিশেষ তৎপরতা। দেশের সব সেনা ঘাঁটিতে বিশেষ অ্যালার্ট জারি করা হয়েছে। পাক এয়ারফোর্সের দাবি, বেশি ও কম উচ্চতা দিয়ে সিয়াচেনের উপর ওড়ানো হচ্ছে পাক বিমান।

উল্লেখ্য, কিছুদিন আগেই ভারতীয় বিমানবাহিনীর সব সদস্যকে ব্যক্তিগতভাবে চিঠি লিখে যুদ্ধের জন্য প্রস্তুত হতে বলেছিলেন ভারতের বিমানবাহিনীর প্রধান বিএস ধানোয়া। এরপর মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে মেজর জেনারেল অশোক নারুলা জানান, ভারতের মিসাইলে উড়িয়ে দেওয়া হয়েছে একাধিক পাকিস্তানি সামরিক পোস্টে।

তিনি জানান, সীমান্তে পাক সেনার উপর ‘শাস্তিমূলক আক্রমণ’ করেছে ভারত। আমরা চাই কাশ্মীরে শান্তি বজায় থাকুক। পাকিস্তানি সেনাবাহিনী জঙ্গিদের সমর্থন করে চলেছে সমানে। আর এই জঙ্গি ভারতীয় সেনা ঘাঁটিতে হামলা করছে।

বিডি প্রতিদিন/ ২৪ মে ২০১৭/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর