২৫ মে, ২০১৭ ১০:৩৫

হামলাস্থলের ছবি নিউ ইয়র্ক টাইমসে ফাঁস, ব্রিটিশ পুলিশের ক্ষোভ

অনলাইন ডেস্ক

হামলাস্থলের ছবি নিউ ইয়র্ক টাইমসে ফাঁস, ব্রিটিশ পুলিশের ক্ষোভ

নিউ ইয়র্ক টাইমসে প্রকাশিত ছবিটি

ব্রিটেনের ম্যানচেস্টার শহরে সোমবার রাতে হামলার ঘটনায় মোট সাত জনকে আটক করা হয়েছে। এ নিয়ে তদন্ত করছে ব্রিটিশ পুলিশ। কিন্তু তদন্ত শেষ না হতেই হামলাস্থলের একটি ছবি প্রকাশ করেছে প্রভাবশালী মার্কিন সংবাদমাধ্যম নিউ ইয়র্ক টাইমস। 

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানায়, এ ঘটনায় ক্ষুদ্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছে ব্রিটিশ পুলিশ। তাদের বক্তব্য, এগুলো ফাঁস হওয়ায় তদন্ত কার্যক্রম ক্ষতিগ্রস্ত হয়েছে। মার্কিন গোয়েন্দা বাহিনীর সাথে পারস্পরিক আস্থা বিনিময়ের ক্ষেত্রেও সংকট তৈরি করছে। 

নিউ ইয়র্ক টাইমসের ওই ছবিটিতে বোমার রক্তমাখা টুকরো, ব্যাটারি এবং বিস্ফোরক জাতীয় বস্তু দেখা যায়। ছবিটি প্রকাশ করে নিউ ইয়র্ক টাইমস বলছে, বোমাটি তুলনামূলক উচ্চক্ষমতাসম্পন্ন। এছাড়া হামলার বেশকিছু তথ্য মার্কিন বিভিন্ন সূত্র মারফত প্রকাশ করা হয়েছে। 

আজ বৃহস্পতিবার ন্যাটোর সম্মেলনে ব্রিটিশ প্রধানমন্ত্রী তেরেসা মে তথ্য ফাঁসের বিষয়টি ডোনাল্ড ট্রাম্পের সামনে তুলে ধরবেন বলে মনে করা হচ্ছে।

হামলার ঘটনায় আটক ব্যক্তিদের মধ্যে আত্মঘাতী সালমান আবেদির ভাই-বাবাও রয়েছেন। এ বিষয়ে তথ্য প্রকাশ করেছে আমেরিকা। ব্রিটিশ স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাম্বার রাড বলেন, অনুসন্ধান সংক্রান্ত কার্যক্রমের স্বার্থে তথ্যের ক্ষেত্রে ব্রিটিশ পুলিশ নিজেদের নিয়ন্ত্রণ রাখতে চায়। এটা অন্যান্য মাধ্যমে প্রকাশিত হওয়াটা অবশ্যই বিরক্তিকর। 


বিডি প্রতিদিন/২৫ মে, ২০১৭/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর