২৫ মে, ২০১৭ ১৯:৪২

বিশ্ববিদ্যালয়ের খরচ জোগাতে অসামাজিক কর্মকাণ্ডে জড়াচ্ছে ব্রিটেনের শিক্ষার্থীরা!

অনলাইন ডেস্ক

বিশ্ববিদ্যালয়ের খরচ জোগাতে অসামাজিক কর্মকাণ্ডে জড়াচ্ছে ব্রিটেনের শিক্ষার্থীরা!

বিশ্ববিদ্যালয়ে পড়াশুনার খরচ ক্রমশ বাড়ছে। আর তা জোগাতে রীতিমত হিমশিম খেতে হচ্ছে ব্রিটেনের শিক্ষার্থীদের। তাই টাকা রোজগার করতে দেহ ব্যবসাকেই বেছে নিচ্ছেন ব্রিটেনের অধিকাংশ পড়ুয়া। সম্প্রতি এক গবেষণায় উঠে এসেছে এমনই এক চাঞ্চল্যকর তথ্য।  যেখানে বলা হচ্ছে, পড়াশুনার জন্যে এক তৃতীয়াংশ ছাত্রছাত্রীরা যৌন মিলনের পথকেই বেঁছে নিচ্ছেন।

সম্প্রতি লন্ডন সাউথ ব্যাঙ্ক ইউনিভার্সিটি ও দ্য ইন্ডিপেন্ডেন্ট সংবাদপত্র যৌথভাবে এই গবেষণাটি করে। তাতে বর্তমান ও প্রাক্তন ছাত্রছাত্রীদের বেশিরভাগই জানিয়ে দিয়েছেন, যদি তাঁদের পড়াশোনার খরচ চালাতে সম্পূর্ণ অপরিচিত কোন ব্যক্তিও রাজি হয়, তবে তার সঙ্গে সেক্স করতে কোনও দ্বিধা নেই। দ্য ইন্ডিপেন্ডেন্টের করা সমীক্ষায় যোগ দেন ১৪৭৭জন।  প্রায় ৭০ শতাংশ জানিয়ে দেন, পড়াশোনার খরচ চালাতে চিন্তায় থাকেন তাঁরা।  ৫৩ শতাংশ জানান, পড়ার খরচ তুলতে পূর্ণ বা আংশিক সময়ের কাজ করতে হচ্ছে তাদের।  ৮৮ শতাংশ বলেছেন, অন্য কেউ যদি পড়ার খরচ দেয়, খুব ভাল হয়।

গবেষণা জানাচ্ছে, শুধু পড়াশুনার খরচই নয়, এর পাশাপাশি আরও খরচ রয়েছে। আর সেই খরচ করতে কার্যত সবসময়েই নিত্যনতুন চাকরির খোঁজ করছেন পড়ুয়ারা।  কিন্তু চাকরি করব বলেই কি করা যায়! আর এজন্যে নাকি দেহ ব্যবসাতেও রাজি। সূত্র: কলকাতা টুয়েন্টিফোর।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর