২৬ মে, ২০১৭ ০৪:০৬

তৃতীয় ভূগর্ভস্থ ক্ষেপণাস্ত্র কারাখানা নির্মাণ ইরানের

অনলাইন ডেস্ক

তৃতীয় ভূগর্ভস্থ ক্ষেপণাস্ত্র কারাখানা নির্মাণ ইরানের

সংগৃহীত ছবি

শত্রু দেশের যে কোনও ধরণের হুমকি মোকাবেলায় ইসলামি প্রজতান্ত্র ইরান। ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র সিনিয়র কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল আমির আলী হাজিজাদেহ হুঁশিয়ারি দিয়ে জানালেন, ইরান তার ক্ষেপণাস্ত্র শক্তি বাড়ানোর ধারা অব্যাহত রাখবে। সাম্প্রতিক বছরগুলোতে তার দেশ তৃতীয় ভূগর্ভস্থ ক্ষেপণাস্ত্র কারখানা নির্মাণ করেছে বলেও জানান তিনি।

বৃহস্পতিবার ইরানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় দেজফুল শহরে দেওয়া এক বক্তব্যে ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র বিমান শাখার এই কমান্ডার ক্ষেপণাস্ত্র, ড্রোন, রাডার এবং ইলেক্ট্রনিক যুদ্ধ সামগ্রীসহ প্রতিরক্ষা খাতে ইরানের অভূতপূর্ব সাফল্যের ভূঁয়সী প্রশংসা করেন।  ক্ষেপণাস্ত্র খাতে ইরান কার্যকরী শক্তি অর্জন করায় তেহরান যাতে এই ক্ষেত্রে সর্বশেষ প্রযুক্তি অর্জন করতে না পারে সেজন্য শত্রুরা এখন উঠে পড়ে লেগেছে বলেও মন্তব্য করেন তিনি।  

তিনি আরও বলেন, আমাদের বিশেষজ্ঞদের সহায়তায় ক্ষেপণাস্ত্র নির্মাণ করার সব ধরনের প্রাথমিক সামগ্রী দেশীয় প্রযুক্তিতে তৈরি হচ্ছে। ইরান তার ক্ষেপণাস্ত্র শক্তি বৃদ্ধির চেষ্টা অব্যাহত রাখবে।  আমাদের ক্ষেপণাস্ত্র নির্মাণসহ এগুলোর পরীক্ষা এবং প্রদর্শনীতে আমেরিকা এবং ইজরায়েল উদ্বিগ্ন এবং ভীত হবে এটাই স্বাভাবিক।  কারণ এসব বলদর্পী শক্তি সব সময় ইরানকে দুর্বল করে রাখতে চায়। আর সেই জন্যেও ইরান আগামিদিনে আরও শক্তিশালী দেশ হয়ে উঠবে।

 


বিডি-প্রতিদিন/ ২৬ মে, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-১১

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর