২৭ মে, ২০১৭ ১০:৪৫

জার্মানরা খুবই খারাপ: ট্রাম্প

অনলাইন ডেস্ক

জার্মানরা খুবই খারাপ: ট্রাম্প

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ন্যাটো ও ইউরোপীয় ইউনিয়নের সঙ্গে আলোচনায় ‘জার্মানরা খুবই খারাপ' বলে মন্তব্য করেছেন। বৃহস্পতিবার ব্রাসেলসে ইউরোপীয় ইউনিয়নের নেতাদের সঙ্গে বৈঠককালে জার্মানি কারসাজির মাধ্যমে যুক্তরাষ্ট্রে গাড়ি বিক্রি করছে অভিযোগ করে এ মন্তব্য করেন তিনি। জার্মানির সাময়িকী ডের স্পাইগেল এ তথ্য জানিয়েছে।

ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্ট জ্যঁ ক্লদ জাঙ্কার, ইউরোপীয় কাউন্সিলের প্রধান ডোনাল্ড টাস্ক ও অন্যান্য জ্যেষ্ঠ কর্মকর্তার সঙ্গে বৈঠকে ট্রাম্প বলেন, ‘জার্মানরা খারাপ, খুবই খারাপ। দেখুন তারা যুক্তরাষ্ট্রে লাখ লাখ গাড়ি বিক্রি করছে। ভয়াবহ। আমরা এটি বন্ধ করে দেব।’ বৈঠকে উপস্থিত ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধিদের সামনে বারবার এ কথা উচ্চারণ করেন ট্রাম্প।

বৈঠকে উপস্থিত একটি সূত্র জানায়, এ সময় জার্মানির পক্ষ নিয়ে বিষয়টিতে হস্তক্ষেপ করেন জাঙ্কার। তিনি ট্রাম্পকে জানান, মুক্ত বাণিজ্য সবাইকেই সুবিধা দেয়। এর আগে ট্রাম্প অভিযোগ করেছিলেন, জার্মানিতে উৎপাদিত লাখ লাখ গাড়ি আমেরিকায় বিক্রি হয়। কিন্তু আমেরিকান খুব কম গাড়িই জার্মানিতে বিক্রি হয়। তিনি অতিরিক্ত শুল্ক আরোপের মাধ্যমে জার্মানির এ সুবিধা বন্ধ করে দেবেন।’


বিডি-প্রতিদিন/এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর